• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৯, ২০১৯, ০৪:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৯, ২০১৯, ০৪:৪০ পিএম

রিফাত হত্যা

মিন্নির দোষ স্বীকার প্রশ্নে এসপির বক্তব্যের বিশদ জানতে চায় আদালত

মিন্নির দোষ স্বীকার প্রশ্নে এসপির বক্তব্যের বিশদ জানতে চায় আদালত

মিন্নির জামিনের পরবর্তী শুনানি মঙ্গলবার

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার আগেই নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির দোষ স্বীকারের বিষয়ে জেলার পুলিশ সুপার (এসপি) কখন সংবাদ সম্মেলন করেছেন তা জানতে চেয়েছে হাইকোর্ট।

সোমবার (১৯ আগস্ট) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেয়। 

আদেশে মিন্নির জামিনের পরবর্তী শুনানির জন্য মঙ্গলবার (২০ আগস্ট) দিন নির্ধারণ করে আদালত।

এসপির ওই সংবাদ সম্মেলন নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে সম্পূরক আবেদন দিতেও বলেছে আদালত। মঙ্গলবারের মধ্যে মিন্নির আইনজীবীদের এ আবেদন দাখিল করতে বলা হয়েছে।

আদালতে মিন্নির পক্ষে শুনানি করেন আইনজীবী জেড আই খান পান্না। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সরোয়ার হোসাইন।

রোববার (১৮ আগস্ট) রিফাত হত্যা মামলায় প্রধান সাক্ষী নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন উপস্থাপন করা হয়।

গত ২৬ জুন (বুধবার) সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। গুরুতর আহত রিফাতকে ওই দিন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে ও পাঁচ-ছয়জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

১৬ জুলাই (মঙ্গলবার) সকালে মিন্নিকে তার বাবার বাড়ি বরগুনা পৌর শহরের নয়াকাটা-মাইঠা এলাকা থেকে পুলিশ লাইনে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়। এরপর দীর্ঘ জিজ্ঞাসাবাদ শেষে রাত ৯টায় তাকে গ্রেফতার দেখানো হয়। পরদিন (১৭ জুলাই) মিন্নিকে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করা হলে বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর বরগুনার আদালতে মিন্নির জামিন আবেদন জানালেও তার জামিন মেলে নি। নিম্ন আদালতে ব্যর্থ হয়ে হাইকোর্টে জামিন আবেদন করেন মিন্নির আইনজীবী।

এমএ/এসএমএম

আরও পড়ুন