• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৮, ২০১৯, ০৫:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৮, ২০১৯, ০৫:৪৪ পিএম

দুর্নীতিতে জড়িত কোন বিচারপতিকে বিদায় সংবর্ধনা দেবে না বার

দুর্নীতিতে জড়িত কোন বিচারপতিকে বিদায় সংবর্ধনা দেবে না বার

দুর্নীতিতে জড়িত কোনো বিচারপতিকে বিদায় সংবর্ধনা না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি (বার)। বারের কার্যনির্বাহী কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। আজ বুধবার (২৮ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হাইকোর্ট বিভাগের কয়েকজন বিচারপতি সম্পর্কে যে তদন্ত কার্যক্রম নেয়া হয়েছে- বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি তা স্বাগত জানায়। এছাড়া কয়েকজন বিচারপতির বিরুদ্ধে একই ধরনের অভিযোগ দীর্ঘদিন ধরে শোনা যাচ্ছে। বিচার বিভাগের মানমর্যাদা সমুন্নত রাখার জন্য এ সংক্রান্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আশা ব্যক্ত করে।

এছাড়া সভায় কোনো বিচারপতির বিরুদ্ধে দুর্নীতি, স্বজনপ্রীতি ও অসদাচরণের অভিযোগ থাকলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে তাদের কোনো ধরনের সংবর্ধনা না দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সম্প্রতি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে পরামর্শ করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের তিন বিচারপতিকে বিচারিক কাজ থেকে বিরত থাকার নির্দেশ দেন। বিচারপতিরা হলেন- সালমা মাসুদ চৌধুরী, কাজী রেজা-উল হক এবং এ কে এম জহিরুল হক।

এমএ/ এফসি

আরও পড়ুন