• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০১৯, ০১:০৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১০, ২০১৯, ০১:০৯ পিএম

কৃষ্ণার পরিবারকে ২ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে আইনি নোটিশ 

কৃষ্ণার পরিবারকে ২ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে আইনি নোটিশ 
কৃষ্ণা চৌধুরী রায়

সম্প্রতি বাংলামোটরে বাসচাপায় পা হারানো কৃষ্ণা চৌধুরী রায়ের পরিবারকে ২ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে ট্রাস্ট ট্রান্সপোর্ট সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক বরাবর আইনি (লিগ্যাল) নোটিশ পাঠানো হয়েছে।

কৃষ্ণা চৌধুরী রায়ের স্বামী রাধে শ্যামের পক্ষে নোটিশটি পাঠান আইনজীবী ইমরান হোসেন।

একইসঙ্গে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্রসচিব, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পুলিশের আইজিপি, বিআরটিএর চেয়ারম্যান ও ঢাকা জেলা প্রশাসক বরাবর এই আইনি নোটিশের কপি পাঠানো হয়েছে। এই টাকা সংগ্রহ করে ভুক্তভোগীকে প্রদান করার জন্য তাদের বলা হয়েছে।

মঙ্গলবার গণমাধ্যমকে আইনজীবী ইমরান হোসেন বলেন, ক্ষতিপূরণের একটি অংশ তার (কৃষ্ণা) যে পারিবারিক দুর্ভোগ হয়েছে তার জন্য ১ কোটি টাকা। আবার তার ব্যক্তিগতভাবে যে দুর্ভোগ হয়েছে, সেটির জন্য আরও ১ কোটি টাকা। এই নিয়ে মোট ২ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

কৃষ্ণা রায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) হিসাব বিভাগের সহকারী ব্যবস্থাপক। গত ২৭ আগস্ট ট্রাস্ট ট্রান্সপোর্টের বেপরোয়া গতির একটি বাস রাজধানীর বাংলামোটরে ফুটপাতে উঠে পড়ে। এতে কৃষ্ণা রায়ের হাঁটুর নিচ থেকে বাঁ পা প্রায় বিচ্ছিন্ন হয়ে যায়। তার জীবন রক্ষায় পঙ্গু হাসপাতালের চিকিৎসকেরা হাঁটুর নিচের অংশ কেটে ফেলেন। পরে সংক্রমণ হওয়ায় তার হাঁটুর ওপরের কিছু অংশও কেটে ফেলা হয়।

এর আগে, গ্রেপ্তার হওয়া বাসটির অনিয়মিত চালক মো. মোরশেদ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তিনি এখন কারাগারে আছেন।

কৃষ্ণা রায়ের বাঁ পা পিষে দেয়া বাসের মালিক ও চালকের সহকারীকে ১২ দিনেও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) খায়রুল আলম বলেন, আসামিদের ধরতে থানা-পুলিশের পাশাপাশি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কাজ করছে।

এমএ/একেএস

আরও পড়ুন