• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০১৯, ০১:২৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১১, ২০১৯, ০১:২৭ পিএম

মুসার মামলার প্রতিবেদন পিছিয়ে ১৩ অক্টোবর

মুসার মামলার প্রতিবেদন পিছিয়ে ১৩ অক্টোবর
মুসা বিন শমসেরের

অস্বচ্ছ হিসাব দাখিলের অভিযোগে মুসা বিন শমসেরের বিরুদ্ধে দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের দিন পিছিয়ে আগামী ১৩ অক্টোবর ধার্য করা হয়েছে। বিলাসবহুল গাড়ি নিবন্ধনে শুল্ক ফাঁকি ও সুইস ব্যাংকে গচ্ছিত অর্থের অস্বচ্ছ হিসাব দাখিলের অভিযোগে এই মামলা করা হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে এদিন মামলার তদন্ত সংস্থা প্রতিবেদন দাখিল করেনি। এর পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী পরবর্তী তারিখ ধার্য করেন।

২০১৭ সালের ৩১ জুলাই গুলশান থানায় মানিলন্ডারিং প্রতিরোধ আইনে শুল্ক গোয়েন্দার সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) মো. জাকির হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এরপর আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

শুল্ক গোয়েন্দা জানায়, মুসা বিন শমসের ১৭ লাখ টাকা শুল্ক পরিশোধ দেখিয়ে ভুয়া বিল অব এন্ট্রির মাধ্যমে একটি ‘রেঞ্জ রোভার’ গাড়ি বেনামে নিবন্ধন করেন। কিন্তু শুল্ক গোয়েন্দার অনুসন্ধানে দেখা যায় ওই গাড়ির শুল্ক ছিল ২ কোটি ১৭ লাখ টাকা।

এছাড়া, শুল্ক গোয়েন্দার জিজ্ঞাসাবাদে মুসা বিন শমসের লিখিতভাবে জানান, সুইস ব্যাংকে তার ৯৬ হাজার কোটি টাকা গচ্ছিত আছে। কিন্তু তিনি এই টাকার কোনো ব্যাংক হিসাব বা বৈধ উৎস দেখাননি। কয়েকবার নোটিশ দিলেও তিনি তা জমা দেননি।

এমএ/টিএফ

আরও পড়ুন