• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০১৯, ০৬:২০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১১, ২০১৯, ০৭:১৩ পিএম

জামিন হয়নি পদ্মা সেতু নিয়ে গুজবকারীর

জাগরণ প্রতিবেদক
জামিন হয়নি পদ্মা সেতু নিয়ে গুজবকারীর

‘পদ্মা সেতু নির্মাণে ১ লাখ মানুষের কাটা মাথা লাগবে’ এমন গুজব ছড়ানোর অভিযোগের মামলায় নড়াইলের নাজমুল হোসেন ওরফে বাবুকে জামিন দেয়নি হাইকোর্ট। ডিজিটাল নিরাপত্তা আইনে করা এই মামলায় তার জামিন প্রশ্নে রুল দিয়েছেন আদালত।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি ফাতেমা নজীবের সমন্বয়ে গঠিত বেঞ্চ চার সপ্তাহের রুলসহ এই আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

এর আগে, গত ১৯ আগস্ট মো. নাজমুল হোসেন (৪০) ওরফে বাবুর জামিন চেয়ে নড়াইল আদালতে আবেদন করা হয়। শুনানি শেষে তা নামঞ্জুর করেন নড়াইলের ভারপ্রাপ্ত দায়রা জজ মো. হায়দার আলী খোন্দকারের আদালত। এরপর তার জামিনের জন্য হাইকোর্টে আবেদন করা হয়।

মামলার বিবরণে জানা যায়, নাজমুল তার ফেসবুকের ম্যাসেঞ্জার আইডি থেকে ‘পদ্মা সেতু নির্মাণে এক লাখ কাটা মাথা লাগবে’ বলে একটি পোস্ট দিয়ে বিভিন্ন জনের মেসেঞ্জারে পাঠান। তাকে তার মোবাইলফোনসহ হাতেনাতে গ্রেপ্তার করে পুলিশ। তার বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(২), ৩১(২), ৩৫ ধারায় নড়াইল সদর থানায় গত ২৫ জুলাই  মামলা করেন পুলিশের পরিদর্শক মো. ইলিয়াস হোসেন।

এমএ/একেএস

আরও পড়ুন

Islami Bank