• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৮, ০৪:০১ পিএম

খালেদার ‘ভুয়া’ জন্মদিন বিষয়ে চার্জ শুনানি ৯ জানুয়ারি

খালেদার ‘ভুয়া’ জন্মদিন বিষয়ে চার্জ শুনানি ৯ জানুয়ারি
বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়া

 

ভুয়া জন্মদিন পালন ও যুদ্ধাপরাধীদের মদদ দেয়ার অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা দুই মামলায় চার্জ গঠনের শুনানির দিন ধার্য করেছে আদালত। আগামী ৯ জানুয়ারি এই দিন ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর এ দিন ধার্য করে এই আদেশ দেন। আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এদিন ঠিক করেন তিনি।

রাজধানীরর বকশি বাজারে অবস্থিত অস্থায়ী আদালতে মামলাটি চার্জ শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য ছিল। এই দুই মামলায় গত ৩১ জুলাই ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে জামিন পান খালেদা জিয়া। অন্য মামলায় তিনি কারাগারে রয়েছেন জানিয়ে চার্জ শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন তার আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার।

উল্লেখ্য ২০১৬ সালের ৩ নভেম্বর বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী স্বীকৃত স্বাধীনতা বিরোধীদের গাড়িতে জাতীয় পতকা তুলে দিয়ে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে আদালতে একটি মানহানির মামলা করেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের প্রাক্তন যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ২০১৬ সালের ৩০ আগস্ট ভুয়া জন্মদিন পালনের অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে অন্য মামলাটি করেন।

মা আ/বিএস