• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০১৯, ০৪:১৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৬, ২০১৯, ০৪:১৭ পিএম

ডাকসুর জিএস পদ থেকে রাব্বানীর বহিষ্কার দাবি প্রগতিশীল ছাত্রজোটের

ডাকসুর জিএস পদ থেকে রাব্বানীর বহিষ্কার দাবি প্রগতিশীল ছাত্রজোটের
ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রগতিশীল ছাত্রজোট - ছবি : জাগরণ

দুর্নীতি, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে নৈতিক স্খলনের দায়ে ছাত্রলীগের সদ্য পদচ্যুত সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে ডাকসুর জিএস পদ থেকে বহিষ্কারের দাবি জানিয়েছে প্রগতিশীল ছাত্রজোট। একইসঙ্গে ডাকসু নির্বাচনকে অবৈধ ঘোষণা করে পুনঃনির্বাচনের দাবিও জানান তারা। সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রগতিশীল ছাত্রজোটের পক্ষ থেকে ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল এসব দাবি তুলে ধরেন।

রাব্বানীকে উদ্দেশ করে লিখিত বক্তব্যে মেহেদী হাসান নোবেল বলেন, দুর্নীতির অভিযোগ মাথায় নিয়ে নিজ সংগঠন থেকে অব্যাহতি পাওয়া কোনো ব্যক্তি ডাকসুর কোনো পদে আর থাকতে পারেন না। তাই বর্তমান বাস্তবতায় দাঁড়িয়ে ডাকসুর অতীত ঐতিহ্য সমুন্নত রাখার জন্য অবিলম্বে এই ডাকসু অবৈধ ঘোষণা করে পুনর্নির্বাচনের দাবি জানাচ্ছি।

বর্তমান ডাকসু নির্বাচনকে ‘জালিয়াতির নির্বাচন’ আখ্যা দিয়ে তিনি বলেন, ডাকসুর ভূমিকাকে অতীতের মতো আবার সামনে নিয়ে আসার জন্য আবার পুনরায় ডাকসু নির্বাচন হওয়া উচিত বলে আমরা মনে করি। এ ছাড়াও সেখান থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘দুর্নীতি’র বিরুদ্ধে শিক্ষার্থীদের আন্দোলনকেও সমর্থন জানায় প্রগতিশীল ছাত্রজোট।

সংবাদ সম্মেলনে প্রগতিশীল ছাত্রজোটের পক্ষে উপস্থিত ছিলেন- ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি ইমরান হাবিব রুমন, সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবির প্রমুখ। 

এমআইআর/ এফসি

আরও পড়ুন