• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৯, ০৬:০২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৯, ২০১৯, ০৬:০৭ পিএম

ফাহাদের আসামির পক্ষে ওকালতি

আইনজীবী ফোরাম থেকে আশেক রসুলকেও বহিষ্কার

জাগরণ প্রতিবেদক
আইনজীবী ফোরাম থেকে আশেক রসুলকেও বহিষ্কার

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে নৃশংসভাবে খুনে অভিযুক্তদের পক্ষে আইনি লড়াইয়ে নামার অভিযোগে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট আশেক-এ-রসুলকে সংগঠনের সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করেছে বিএনপি।

বুধবার (৯ অক্টোবর) বিকালে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংগঠন বিরোধী তৎপরতার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট আশেক-এ-রসুলকে সংগঠনের সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে। এখন থেকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক কার্যক্রমের সঙ্গে তার কোন সম্পর্ক থাকবে না।

এর আগে, একই অভিযোগে গতকাল মঙ্গলবার রাতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য অ্যাভোকেট মোর্শেদা খাতুন শিল্পীকে সংগঠনের সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়।
 
মোর্শেদা খাতুন শিল্পী ও আশেকে-এ রসুলের বহিস্কারের বিষয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আজম খান দৈনিক জাগরণকে বলেন, মোর্শেদা খাতুন শিল্পী বুয়েটের শিক্ষার্থী ফাহাদের খুনীদের পক্ষ নেয়ার ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে সমালোচনার ঝড়। সে প্রেক্ষিতেই হয়তো দল এ সিদ্ধান্ত নিয়েছে। গত তিনদিন ধরে আমি প্রচন্ড জ্বরে আক্রান্ত হওয়ায় বিষয়টি এখনও আমি ভালভাবে জানি না। তবে কারণ ওটাই হওয়ার সম্ভাবনা দেখছি।

টিএস/

আরও পড়ুন

Islami Bank