• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০১৯, ০৬:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৭, ২০১৯, ০৬:৪৪ পিএম

গাড়ি নিবন্ধনে জালিয়াতি, মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা

গাড়ি নিবন্ধনে জালিয়াতি, মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা
মুসা বিন শমসের

জালিয়াতি করে গাড়ি নিবন্ধনের অভিযোগে বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর পরিচালক মীর মোহাম্মদ জয়নুল আবেদীন বাদি হয়ে মামলাটি করেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় মুসা বিন শমসেরের সাথে আরও ৪জনকে আসামি করা হয়েছে। তারা হলেন- বিআরটিএ ভোলা জেলা সার্কেলের সহকারী পরিচালক আইয়ুব আনছারী (বর্তমানে ঝালকাঠিতে কর্মরত), গাড়ি আমদানিকারক প্রতিষ্ঠান অটো ডিফাইন ও ফিয়াজ এন্টারপ্রাইজের মালিক ওয়াহিদুর রহমান, মুসা বিন শমসেরের শ্যালক ফারুক-উজ-জামান এবং কার্টেন সুবিধায় গাড়ি আনা ব্রিটিশ পাসপোর্টধারী ফরিদ নাবির।

জানা যায়, ২০১৭ সালের ২১ মার্চ শুল্ক গোয়েন্দাদের একটি দল মুসা বিন শমসেরের ব্যবহার করা বিলাসবহুল একটি গাড়ি ধানমণ্ডি থেকে আটক করে। গাড়িটি ভুয়া আমদানি দলিলাদি দিয়ে (ভোলা ঘ ১১-০০-৩৫ হিসেবে) রেজিস্ট্রেশন নেয়া হয়েছিল। গাড়িটি রেজিস্ট্রেশন করা হয় মুসা বিন শমসেরের শ্যালক ফারুক-উজ-জামানের নামে। কাগজপত্র যাচাই করে দেখা যায়, চট্টগ্রাম কাস্টম হাউসের বিল অব এন্ট্রি- ১০৪৫৯১১, তারিখ ১৩/১২/২০১১ এ ১৩০% শুল্ক প্রদান করে ভোলা থেকে রেজিস্ট্রেশন করা হয়। এ ছাড়া রেজিস্ট্রেশনে গাড়িটির রং সাদা উল্লেখ থাকলেও উদ্ধার করা গাড়িটি কালো রঙের।

এইচএস/এসএমএম

আরও পড়ুন