• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৯, ০৭:৪২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২১, ২০১৯, ০৭:৪২ পিএম

গ্রামীণফোনের কাছে বিটিআরসির পাওনা আদায়ের আপিল শুনানি ২৪ অক্টোবর

গ্রামীণফোনের কাছে বিটিআরসির পাওনা আদায়ের আপিল শুনানি ২৪ অক্টোবর

গ্রামীণফোনের কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পাওনা আদায় সম্পর্কিত আপিল শুনানির জন্য ২৪ অক্টোবর (বৃহস্পতিবার) দিন ধার্য করা হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) চেম্বার জজ আদালত এই দিন ধার্য করে আদেশ দেয়।

১২ হাজার ৫৮০ কোটি টাকার এই পাওনা আদায়ের ওপর হাইকোর্টের দেয়া দুই মাসের অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞার বিরুদ্ধে করা আপিল আবেদনের শুনানির জন্য এই দিন ধার্য করেছে আদালত।

ওইদিন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বেঞ্চে বিটিআরসির করা স্থগিতের আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হবে।

বিটিআরসির করা আবেদন শুনানি নিয়ে আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামানের চেম্বার জজ আদালত এ আদেশ দেন।

আদালতে গ্রামীণফোনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। বিটিআরসির পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মাহবুবে আলম ও খন্দকার রেজা-ই রাকিব।

রোববার (২০ অক্টোবর) গ্রামীণফোনের বিষয়ে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে বিটিআরসি আপিল আবেদন করেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিচারপতি এ কে এম আবদুল হাকিম ও বিচারপতি ফাতেমা নজীব সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ গ্রামীণফোনের কাছে বিটিআরসির ১২ হাজার ৫৮০ কোটি টাকা পাওনা আদায়ের ওপর দুই মাসের অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দেন।

গ্রামীণফোনের আবেদনের প্রেক্ষিতে নিষেধাজ্ঞাসহ আপিল শুনানির জন্য গ্রহণ করে আগামী ৫ নভেম্বর (মঙ্গলবার) দিন ধার্য করে আদালত।

চলতি বছরের ২ এপ্রিল বিভিন্ন খাতে ১২ হাজার ৫৮০ কোটি টাকা দাবি করে বিটিআরসি গ্রামীণফোনকে চিঠি দিয়েছিল। পরে গ্রামীণফোন ওই চিঠির বিষয়ে নিম্ন আদালতে মামলা করে। একই সঙ্গে ওই মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করা হয়।

পরে ২৮ আগস্ট নিম্ন আদালত গ্রামীণফোনের অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দেন। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে গ্রামীণফোন।

এমএ/এসএমএম

আরও পড়ুন