• ঢাকা
  • শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৯, ০৯:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৩, ২০১৯, ০৯:৩৬ পিএম

জামিন মেলেনি লেক্সকো পরিচালকের

জাগরণ প্রতিবেদক
জামিন মেলেনি লেক্সকো পরিচালকের

জনতা ব্যাংকের প্রায় ৭৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় লেক্সকো লিমিটেডের পরিচালক হারুন-অর রশিদের জামিন মেলেনি।

বুধবার ( ২৩ অক্টোবর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে জামিনের বিষয়ে জারি করা রুল শুনানি শেষে জামিন আবেদন উত্থাপিন হয়নি মর্মে খারিজ করে দেয়।  

আদালতে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, দুদকের পক্ষে আইনজীবী ছিলেন শাহীন আহমেদ। অন্যদিকে আসামি পক্ষে ছিলেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি আইনজীবী এ এম আমিন উদ্দিন।

লেক্সকোর পরিচালক হারুন-অর-রশিদের বিরুদ্ধে ভুয়া এলসির মাধ্যমে জনতা ব্যাংক লিমিটেড ইমামগঞ্জ শাখা থেকে ৭৪ কোটি ৩৮ লাখ ৯৫ হাজার ৩ শত ৫৮ টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগ রয়েছে।

ঘটনার বিবরণে দেখা যায়, হারুনসহ ব্যাংকের কর্মকর্তাদের যোগসাজশে লেক্সকো লিমিটেডের নামে ভুয়া রেকর্ডপত্র জনতা ব্যাংক লিমিটেড, ইমামগঞ্জ শাখায় দাখিল করে রফতানির ছদ্মাবরণে টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন।

বিষয়টি তদন্ত করে দুদকের সহকারী পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান এ বছরের ১০ ফেব্রুয়ারি চকবাজার থানায় ব্যাংকের কর্মকর্তাসহ ১৭ জনকে আসামি করে মামলা করেন। গত ১৬ জুলাই আসামির জামিন আবেদনের শুনানিতে রুল করেছিলেন হাইকোর্ট।

এমএ/এসএমএম

আরও পড়ুন