• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০১৯, ১০:৪২ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৪, ২০১৯, ১০:৪২ এএম

হত্যা মামলায় পাঁচ শিশুর আগাম জামিন

হত্যা মামলায় পাঁচ শিশুর আগাম জামিন

ময়মনসিংহের প্রথম শ্রেণির ছাত্র সাকিবুল হাসান অভি (৮) হত্যা মামলায় পাঁচ শিশুর জামিন মঞ্জুর করেছে হাইকোর্ট।বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট পাঁচ শিশুকে ছয় সপ্তাহের আগাম জামিন দেয়। এই সময়ের মধ্যে ময়মনসিংহের শিশু আদালতে তাদেরকে আত্মসমর্পণ করারও নির্দেশ দেয়া হয়েছে।  বুধবার (২৩ অক্টোবর) তাদের জামিন আবেদনের শুনানি নিয়ে এই আদেশ দেয় আদালত।

আদালতে শিশুদের পক্ষে শুনানিতে ছিলেন- আইনজীবী একেএম ফজলুল হক খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুনুর রশিদ।

আদালত সূত্রে জানা যায়, অভি (৮) মারা যায় গত ৬ জুলাই। ওইদিন সন্ধ্যায় কালীবাড়ি পুরাতন গুদারাঘাট বেড়িবাঁধ নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় পরদিন তার মা পারভীন (স্বামী মুসা মিয়া) থানায় একটি অপমৃত্যু মামলা করেন। পরবর্তীতে গত ২৪ সেপ্টেম্বর অভির মা পারভীন কোতোয়ালী থানায় ছেলেকে হত্যার অভিযোগে ছেলের খেলার সাথী ৫ শিশুকে আসামি করে মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, ঘটনার দিন দুপুরে খেলার কথা বলে বাসা থেকে অভিকে ডেকে নেয়া হয়। কিন্তু পরে ফিরে আসেনি। অনেক খোঁজাখুঁজির পর নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। সন্দেহ করা হচ্ছে তাকে হত্যার পর নদীতে ফেলে দেয়া হয়েছে। এ মামলায় বুধবার হাইকোর্টে হাজির হয়ে ওই ৫ শিশু জামিনের আবেদন করে।

এমএ/টিএফ
 

আরও পড়ুন