• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ৬, ২০১৯, ০৫:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৬, ২০১৯, ০৫:৪৩ পিএম

লাশ তুলে ময়নাতদন্তের নির্দেশ

প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে আবরারের বাবার মামলা

জাগরণ প্রতিবেদক
প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে আবরারের বাবার মামলা
নাইমুল আবরার

ঢাকা রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজে কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিক্ষার্থী নাইমুল আবরারের (১৫) মৃত্যুর ঘটনায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা করেছেন বাবা মো. মজিবুর রহমান।

বুধবার (৬ নভেম্বর) অবহেলায় মৃত্যুর অভিযোগ এনে আদালতে পৃথক মামলা করেন তিনি। এর আগে, শুক্রবার আবরার মৃত্যুর পর থানায় একটি অপমৃত্যুর মামলা করেছিলেন আবরারের বাবা। 

এর প্রেক্ষিতে নাইমুল আবরারের লাশ কবর থেকে দ্রুত তুলে ময়নাতদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। পাশাপাশি ২টি মামলা একসঙ্গে তদন্ত করে আগামী ১ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দিতে মোহাম্মদপুর থানার ওসিকে নির্দেশ দেয়া হয়।

বুধবার দুপুরে ঢাকা মহানগর হাকিম মো. আমিনুল হকের আদালত আবরারের বাবা মো. মজিবুর রহমানের  জবানবন্দি গ্রহণ করে এ আদেশ দেন।

মামলায় আবরার বাবা প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের নাম উল্লেখ করে, সেই সঙ্গে নাম উল্লেখ না করে কিশোর আলোর প্রকাশক ও ওই অনুষ্ঠানের সঙ্গে জড়িত অজ্ঞাতনামাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০৪ এর ‘ক’ ধারায় অবহেলার অভিযোগ এনেছেন, যার কারণে তার ছেলের মৃত্যু হয়।

গত ১ নভেম্বর মাসিক ম্যাগাজিন ‘কিশোর আলোর’ বর্ষপূর্তি অনুষ্ঠান দেখতে এসে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নাইমুল আবরারের মৃত্যু হয়। সে ঢাকা রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের নবম (গ) শ্রেণির (দিবা) শিক্ষার্থী ছিল।

জেডএইচ/একেএস

আরও পড়ুন