• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ০৪:১৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১১, ২০১৯, ০৪:২০ পিএম

কাউন্সিলর রাজীব ফের রিমান্ডে

কাউন্সিলর রাজীব ফের রিমান্ডে

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর যুবলীগের বহিষ্কৃত নেতা তারেকুজ্জামান রাজীবের আবারো ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অস্ত্র আইনের মামলায় তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে এই রিমান্ড দেয়া হয়

সোমবার (১১ নভেম্বর) দুপুরে অস্ত্র আইনের মামলায় শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী এই আদেশ দেন।

মামলার তদন্তের স্বার্থে ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলের বহিষ্কৃত যুবলীগ নেতা তারেকুজ্জামান রাজীবকে পুনরায় রিমান্ডে জিজ্ঞাসাবাদ করবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এ বিষয়ে আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) পুলিশের উপ-পরিদর্শক লিয়াকত হোসেন জানান, সোমবার মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-২ এর এসআই প্রণয় কুমার প্রামাণিক অস্ত্র আইনের মামলায় রাজীবের আরও ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে বিচারক ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

রিমান্ড আবেদনে মামলার তদন্ত কর্মকর্তা বলেন, রাজীব রাজনৈতিক পরিচয় ব্যবহার করে অবৈধ প্রভাব খাটিয়ে বিভিন্ন ধরনের অপরাধ করে আসছে। স্থানীয় লোকজনের মাধ্যমে জানা যায়, রাজীব মোহাম্মদপুর থানা এলাকাসহ ঢাকার বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে অস্ত্র-গুলি এবং মাদকের ব্যবসাসহ চাঁদাবাজি, অবৈধ দখলদারিত্বের মাধ্যমে অপরাধ জগতের সুলতান হিসেবে আভির্ভূত হয়। মামলাটির প্রকৃত রহস্য উদঘাটন ও অন্যান্য আসামির গ্রেফতারের জন্য তদন্ত কর্মকর্তা রিমান্ড আবেদন করেন। গত ৪ নভেম্বর অস্ত্র ও মাদক আইনের পৃথক দুই মামলায় ১৪ দিনের রিমান্ড শেষে আসামি রাজীবকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এর আগে, গত ২১ অক্টোবর অস্ত্র ও মাদক মামলায় ৭ দিন করে মোট ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। চলমান ক্যাসিনোবিরোধী অভিযানের মধ্যে গত ১৯ অক্টোবর রাত সাড়ে ৯টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার ৮ নম্বর রোডের ৪০৪ নম্বরের বন্ধুর বাসা থেকে কাউন্সিলর রাজীবকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, ৭ বোতল বিদেশি মদ ও ৩৩ হাজার নগদ টাকা জব্দ করা হয়। এরপর তাকে নিয়ে মোহাম্মদপুরে নিজ বাসায় ও অফিসে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সেখানে ৫ কোটি টাকার বিভিন্ন ব্যাংকের চেক বই জব্দ করা হয়। এরপরই রাজীবের বিরুদ্ধে ভাটারা থানায় অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা হয়।

এইচএম/একেএস

আরও পড়ুন