• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ০৯:৫৯ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০১৯, ০৯:৫৯ এএম

নুসরাত হত্যা : হাইকোর্টে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৬ আসামির জেল আপিল

নুসরাত হত্যা : হাইকোর্টে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৬ আসামির জেল আপিল

ফেনীর নুসরাত জাহান রাফি হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৬ আসামি হাইকোর্টে জেল আপিল করেছেন। নারী ও শিশু নির্যাতন দমন আইনে বেঁধে দেয়া সময়ের মধ্যে তারা এই আপিল করেন বলে জানা গেছে। জেল আপিল আবেদনগুলো ফেনীর জেলা কারা কর্তৃপক্ষের মাধ্যমে হাইকোর্টে পাঠানো হয়েছে বলে জানান কারা কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১২ নভেম্বর) সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট সূত্র আপিল আবেদনের বিষয়ে তথ্য নিশ্চিত করেন। জেল আপিল করার পর আসামিদের বিভিন্ন কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে ফেনীতে কনডেম সেল না থাকায় এই মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১২ আসামিকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। সোমবার ফেনী জেলা কারাগার থেকে তাদের কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সেখানে পাঠানো হয়। কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানোর পর ফাঁসির আসামিদের কনডেম সেলে রাখা হয়েছে।

মঙ্গলবার ফেনী জেলা কারাগারে থাকা মামলার বাকি চার আসামিকে কুমিল্লা ও চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই নারী বন্দিকে চট্টগ্রাম এবং দুই পুরুষ বন্দিকে কুমিল্লা কারাগারে পাঠানো হবে বলে জানিয়েছেন ফেনীর সিনিয়র জেল সুপার রফিকুল কাদের।

গত ২৪ অক্টোবর আলোচিত নুসরাত হত্যা মামলায় ১৬ আসামির ফাঁসি ও এক লাখ টাকা অর্থদণ্ড ঘোষণা করেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন আইনের বিচারক মো. মামুনুর রশিদ।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ সিরাজ উদ দৌলা, নূর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, সোনাগাজী পৌরসভার কাউন্সিলর মাকসুদ আলম, সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের, জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন জাবেদ, হাফেজ আব্দুল কাদের, আবছার উদ্দিন, কামরুন নাহার মনি, উম্মে সুলতানা ওরফে পপি ওরফে তুহিন ওরফে শম্পা ওরফে চম্পা, আব্দুর রহিম শরীফ, ইফতেখার উদ্দিন রানা, ইমরান হোসেন ওরফে মামুন, মোহাম্মদ শামীম, মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি রুহুল আমীন ও মহিউদ্দিন শাকিল।

এমএ/টিএফ

আরও পড়ুন