• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ০৫:০৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৪, ২০১৯, ০৫:১১ পিএম

‘সাগর-রুনি হত্যার রহস্য বের না করলে র‌্যাবের অর্জন ম্লান হবে’ 

জাগরণ প্রতিবেদক
‘সাগর-রুনি হত্যার রহস্য বের না করলে র‌্যাবের অর্জন ম্লান হবে’ 
হাইকোর্ট ও সাগর-রুনি

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করতে না পারলে র‌্যাবের অর্জন কিছুটা হলেও ম্লান হবে বলে ধারণা করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ একথা বলেন। এ মামলার তদন্ত সংক্রান্ত এক রুলের শুনানিতে এ ধারণার কথা জানান আদালত। 

বিশেষায়িত এই বাহিনী ব্যর্থতার দায়ভার বহন করুক, এটা কারো কাম্য নয় বলেও মন্তব্য করেন উচ্চ আদালত।

এ সংক্রান্ত লিখিত পর্যবেক্ষণে আদালত বলেন, দীর্ঘসময় অতিবাহিত হলেও তদন্তের মাধমে সাগর-রুনি হত্যা মামলার রহস্য উদঘাটন না হওয়া এবং অপরাধীদের চিহ্নিত, গ্রেফতার এবং বিচারের সম্মুখীন না করতে পারা নিঃসন্দেহে দুঃখ ও হতাশার বিষয়।

আদালত আশা প্রকাশ করে বলেন, ‘আদালত প্রত্যাশা করছে, র‌্যাব অতি দ্রুত সময়ের মধ্যে এই মামলার তদন্ত কার্যক্রম শেষ করে হত্যা রহস্য উন্মোচন, প্রকৃত অপরাধীদের চিহ্নিত ও গ্রেফতার করে বিচারে সোপর্দ করতে সক্ষম হবে। বিশেষায়িত এই বাহিনী ব্যর্থতার দায়ভার বহন করুক, এটা কারো কাম্য নয়।’

একইসঙ্গে আদালত এ হত্যা মামলায় তদন্তের অগ্রগতি আগামী ৪ মার্চের মধ্যে জানাতে নির্দেশ দিয়েছেন। এই মামলায় সন্দেহভাজন হিসেবে আটক মো. তানভীর রহমানের সম্পৃক্ততার বিষয়েও প্রতিবেদন দিতে বলা হয়েছে। আদালত তানভীর রহমানকে নিম্ন আদালতে স্বশরীরে হাজিরা থেকে অব্যাহতি দিয়েছেন। তবে আইনজীবীর মাধ্যমে তাকে হাজিরা দিতে বলা হয়েছে। আদালত আগামী ৪ মার্চ পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সরওয়ার হোসেন বাপ্পী। তানভীরের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ফাওজিয়া করিম ফিরোজ।

এমএ /বিএস