• ঢাকা
  • সোমবার, ০১ জুন, ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০১৯, ০৫:২৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৫, ২০১৯, ০৫:২৮ পিএম

এফআর টাওয়ার মামলা : সাইদুরকে আত্মসমর্পণের নির্দেশ

জাগরণ প্রতিবেদক
এফআর টাওয়ার মামলা : সাইদুরকে আত্মসমর্পণের নির্দেশ

রাজউকের সাবেক প্রধান প্রকৌশলী মো. সাইদুর রহমানকে এক সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রাজধানীর বনানীর এফআর টাওয়ারের নকশা জালিয়াতির মামলায় তাকে এ নির্দেশ দেয়া হয়। 

সোমবার (২৫ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে সাইদুর রহমানের পক্ষে শুনানি করেন মো. কামরুল ইসলাম। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম।

মামলায় বলা হয়, আসামিগণ অসৎ উদ্দেশ্যে অন্যায়ভাবে পরস্পর যোগসাজশে প্রতারণা, জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ইমারত নির্মাণ বিধিমালা ১৯৯৬ এর বিধিবিধান লঙ্ঘন করেন।

বনানীর ৩২ কামাল আতাতুর্ক এভিনিউয়ে ভবন নির্মাণে ১৫ তলার স্থলে ১৮ তলা ভবনের নকশা অনুমোদন ও ডেভিয়েশনসহ ১৮ তলা এফআর টাওয়ার নির্মাণ করায় দুদকের উপ-পরিচালক মো. আবু বকর সিদ্দিক ৫ জনকে আসামি করে গত ২৫ জুন মামলা করে দুদক।

এ মামলায় অভিযোগপত্র প্রস্তুত হয়েছে, তা যেকোনো সময় আদালতে দাখিল করা হবে বলে জানিয়েছেন আইনজীবী।

এর আগে, এফআর টাওয়ার অগ্নিকাণ্ডের ঘটনায় ২৫ জনের মৃত্যু ও ৭৩ জন মারাত্মক পঙ্গুত্ববরণ করেছিল। এই মামলায় অন্য আসামিরা হলেন- ইজারাগ্রহিতা সৈয়দ মো. হোসাইন ইমাম ফারুক, রূপায়ণ হাউজিং এস্টেট লিমিটেডের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল, সাবেক চেয়ারম্যান মো. হুমায়ুন খাদেম ও রাজউকের সাবেক অথরাইজড অফিসার সৈয়দ মকবুল আহমেদ।

এমএ/টিএফ
 

আরও পড়ুন