• ঢাকা
  • সোমবার, ০১ জুন, ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০১৯, ০৯:৩১ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৬, ২০১৯, ০৯:৩৫ এএম

রবির কাছে বিটিআরসির পাওনা নিয়ে হাইকোর্টের রুল

জাগরণ প্রতিবেদক
রবির কাছে বিটিআরসির পাওনা নিয়ে হাইকোর্টের রুল

বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবির কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পাওনা নিয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। রুলে রবির কাছ থেকে ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা টাকা আদায়ে বিটিআরসিকে বিরত থাকতে কেন নির্দেশ দেয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে। 

সোমবার (২৫ নভেম্বর) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন।

একই সঙ্গে এ বিষয়ে পরবর্তীতে আরও বিস্তারিত আদেশের জন্য আগামী রোববার (১ ডিসেম্বর) দিন ঠিক করেছে আদালত।

রবির পক্ষে আদালতে ছিলেন আইনজীবী প্রবীর নিয়োগী, তানজীব-উল আলম ও কাজী এরশাদুল আলম। আর বিটিআরসির পক্ষে ছিলেন খন্দকার রেজা-ই-রাকিব।

রোববার বিটিআরসির দাবি করা পাওনা ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকার মধ্যে দুই হাজার কোটি টাকা পরিশোধ করতে গ্রামীণফোনকে নির্দেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। যদি ওই টাকা পরিশোধ করা না হয়, তাহলে প্রায় ১২ হাজার ৫৮০ কোটি টাকা আদায়ের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা উঠে যাবে বলেও আদেশ দেন সর্ব্বোচ্চ আদালত।

রোববারের ওই আদেশের পর সোমবার মোবাইল অপারেটর রবির ক্ষেত্রে উচ্চ আদালত থেকে এ রুল জারি হলো।

গত ৩১ জুলাই ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা পাওনা চেয়ে রবিকে চিঠি দেয় বিটিআরসি। ওই চিঠির বিষয়ে নিম্ন আদালতে মামলা (টাইটেল স্যুট) করে রবি। একই সঙ্গে, বিটিআরসির চিঠির কার্যকারিতার ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করা হয়। নিম্ন আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে রবির আবেদন খারিজ করে দেন। ওই খারিজ আদেশের বিরুদ্ধে রবি হাইকোর্টে আবেদন করে।

এমএ/একেএস
    

 

আরও পড়ুন