• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০১৯, ০৯:১২ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৯, ২০১৯, ০৯:১২ এএম

তিউনিসিয়ায় নৌকা ডুবিতে মৃত্যু : জামিন মেলেনি দুই আসামির

তিউনিসিয়ায় নৌকা ডুবিতে মৃত্যু : জামিন মেলেনি দুই আসামির

ভূ-মধ্যসাগরে তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবিতে মৃত্যুর ঘটনায় মানবপাচারের অভিযোগে করা মামলায় সিলেটের নিউ ইয়াহিয়া ওভারসিজের এনামুল হক ও আব্দুর রাজ্জাক ভূঁইয়ার জামিন আবেদন খারিজ করেছে হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেয়। জামিন আবেদনকারীদের পক্ষে আদালতে আইনজীবী ছিলেন ফিরোজ আলম এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন।

গত ৯ মে ভূ-মধ্যসাগরে নৌকা ডুবিতে ৩৯ জন বাংলাদেশিসহ ৮৫ জন মারা যায়। তাদের মধ্যে নিজের এক আত্মীয়ের মৃত্যুর ঘটনায় মফিজউদ্দিন নামের এক ব্যক্তি বাদী হয়ে গত ১৭ মে ফেঞ্চুগঞ্জ থানায় মামলা করেন।

মামলায় আসামিদের বিরুদ্ধে ৩৪ লাখ ৯৪ হাজার টাকা মানি লন্ডারিং এবং মানবপাচারের অভিযোগ করেন। এ মামলায় র‍্যাব গত ১৭ মে শরীয়তপুরের মো. আক্কাস মাতুব্বর, সিলেটের এনামুল হক তালুকদার ও ব্রাহ্মণবাড়িয়ার মো. আবদুর রাজ্জাককে গ্রেফতার করে।

তাদের মধ্যে এনামুল ও রাজ্জাকের জামিন আবদেন করা হলে হাইকোর্ট গত ১৪ অক্টোবর কেন জামিন দেয়া হবে না -এ মর্মে রুল জারি করেন। ওই রুলের ওপর শুনানি শেষে বৃহস্পতিবার জামিনের আবেদন খারিজ করা হয়।

এমএ/টিএফ
 

আরও পড়ুন