• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০১৯, ০৬:১২ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১, ২০১৯, ০৬:১২ পিএম

নোমান-সোহেল-এ্যানীকে আত্মসমর্পণের নির্দেশ  

নোমান-সোহেল-এ্যানীকে আত্মসমর্পণের নির্দেশ  
বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব হাবিবুন নবী সোহেল ও প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরীকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সুপ্রিম কোর্টের সামনের সড়কে গাড়ি ভাঙচুরের ঘটনায় দায়ের হওয়া মামলায় ৮ সপ্তাহের আগাম জামিন দিয়ে এই সময়ের মধ্যে তাদের আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (০১ ডিসেম্বর) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেয়।

আদালতে জামিনের পক্ষে শুনানি করেন দুই আইনজীবী জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন।

এর আগে, একই মামলায় গত ২৮ নভেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায় এবং বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালকে আগাম জামিন দেন হাইকোর্ট।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নেতাকর্মীরা গত মঙ্গলবার সুপ্রিম কোর্টের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। একপর্যায়ে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়।

ওই ঘটনায় সরকারি কাজে বাধা দেয়া, অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের অভিযোগ এনে শাহবাগ থানায় মামলা করে পুলিশ। এ মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫০০ জনকে আসামি করা হয়েছে।

এমএ/টিএফ

আরও পড়ুন