• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০১৯, ০৪:০৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৩, ২০১৯, ০৪:০৯ পিএম

‘দুর্নীতির বিরুদ্ধে প্রধান বিচারপতি কঠোর’

‘দুর্নীতির বিরুদ্ধে প্রধান বিচারপতি কঠোর’
জেনারেল মাহবুবে আলম

অনিয়মের অভিযোগে সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখার সব কর্মকর্তা-কর্মচারীকে বদলির ঘটনা, দুর্নীতির বিরুদ্ধে প্রধান বিচারপতির কঠোর অবস্থানের প্রমাণ বলে মনে করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) শাখার সব কর্মকর্তা-কর্মচারীকে বদলির পর অ্যাটর্নি জেনারেলের নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন তিনি।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের আরো বলেন, যখনই কোনো প্রতিষ্ঠানে দুর্নীতি ঢুকে যায়, তখন সেই দুর্নীতি রোধের জন্য কতগুলো পদক্ষেপ নিতে হয়। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সোমবার (২ ডিসেম্বর) বলেছেন, তিনি কঠোর হস্তে এগুলো দমন করার চেষ্টা করছেন। তাই আমি মনে করি, এফিডেবিট শাখায় বদলি তার (প্রধান বিচারপতির) কঠোর অবস্থানের একটি প্রমাণ।

এর আগে, ২ ডিসেম্বর এফিডেভিট শাখার অনিয়ম নিয়ে প্রধান বিচারপতির অসন্তোষ প্রকাশের পরের দিন মঙ্গলবার সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখার সকল কর্মকর্তা-কর্মচারীকে বদলি করে কোর্ট প্রশাসন।

গত ২ ডিসেম্বর সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখায় সিসি ক্যামেরা বসানোর পরও অনিয়ম রুখতে না পারায় হতাশা প্রকাশ করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এরই পরিপ্রেক্ষিতে এফিডেবিট শাখার সব কর্মকর্তা-কর্মচারীদের বদলি করা হয়।

এমএ/টিএফ

আরও পড়ুন