• ঢাকা
  • শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০, ১০ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০১৯, ০৩:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৫, ২০১৯, ০৩:৫৭ পিএম

আদালত আমাদের কথা শোনেননি : জয়নুল আবেদীন

জাগরণ প্রতিবেদক
আদালত আমাদের কথা শোনেননি : জয়নুল আবেদীন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন বলেছেন, আদালত যে আদেশ দিয়েছেন, আইনজীবীরা তাতে সন্তুষ্ট না। আমরা বারবার রিকোয়েস্ট করেছিলাম, অন্তত টাইমটা এগিয়ে দেন। কিন্তু আদালত আমাদের কথা শোনেননি। তিনি অ্যাটর্নি জেনারেলের কথা শুনেছেন। এটা দেশের বিচার ব্যবস্থার জন্য কাম্য না।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিএনপির হট্টগোল সম্পর্কে জামিন শুনানির সময় প্রধান বিচারপতির এজলাস কক্ষে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবেদীন বলেন- এটাও বলেছি যে, আপনি যে রিপোর্ট চাচ্ছেন, আমরা তো সেটাও দিয়েছি। এখানে তো সব বলা আছে। তারপরও যদি সন্দেহ হয় তাহলে পাকিস্তানের মতো করেন। আপনারা তো শক্তিশালী, হাইয়েস্ট কোর্ট অব দ্য কান্ট্রি।

এছাড়া খালেদা জিয়ার স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদনে বিস্তারিত উল্লেখ আছে জানিয়ে তিনি বলেন, মাননীয় আদালত, আপনারা বিচার বিশ্লেষণ করে যে আদেশ দিয়েছেন সেই আদেশ অনুযায়ী কাজ করুন। আমরা তো মানবিক কারণে জামিন চাচ্ছি। আদালত তো মানুষের জন্য। আদালতের জন্য তো মানুষ না। আপনারা তো এখানে বসেছেন মানুষের বিচার দেয়ার জন্য। এখন এই আইনজীবীরা যা বলছেন সেটা তো আপনাকে শুনতে হবে। তারা তো বেআইনি কিছু বলছেন না।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন শুনানিতে আজ খালেদা জিয়ার জামিন শুনানি শুরু হলে সরকার ও বিএনপি পক্ষের আইনজীবীদের উচ্চবাচ্যে প্রধান বিচারপতি এজলাস ছেড়ে চলে যান।

এর আগে, বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ছয় সদস্যের বেঞ্চে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি শুরু হলে দুপক্ষের আইনজীবীদের উচ্চবাচ্যে এজলাস ছেড়ে চলে যান প্রধান বিচারপতি। কোর্ট উঠে চলে গেলেও আইনজীবীরা কেউ কারও জায়গা ছাড়েনি, যে যার জায়গায় বসে আছেন। বন্ধ রয়েছে বিচারিক কাজ।

এমএ/একেএস

আরও পড়ুন