• ঢাকা
  • শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০১৯, ০৬:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৫, ২০১৯, ০৬:৪৮ পিএম

সম্পদ বিবরণী চেয়ে সাবেক সচিব প্রশান্ত কুমারকে দুদকের চিঠি 

জাগরণ প্রতিবেদক
সম্পদ বিবরণী চেয়ে সাবেক সচিব প্রশান্ত কুমারকে দুদকের চিঠি 

জ্ঞাত আয় বহির্ভূত ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক পল্লী উন্নয়ন ও সমবায় সচিব প্রশান্ত কুমার রায়ের কাছে সম্পদ বিবরণী চেয়ে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুদকের উপপরিচালক ঋত্বিক সাহা স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি  প্রশান্ত কুমার রায়ের কাছে পাঠানো হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে দুদক বিশ্বাস করে যে, প্রশান্ত কুমার রায় নামে-বেনামে বিপুল সম্পত্তির মালিক হয়েছেন এবং জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ সম্পদের মালিকানা অর্জন করেছেন।

চিঠিতে আরও বলা হয়, আগামী ২১ কার্যদিবসের মধ্যে সম্পদ বিবরণীর হিসাব দুদকে জমা দিতে হবে এবং মিথ্যা তথ্য ও সম্পদের হিসাব গোপন করলে দুদক নিজস্ব আইন বলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে।

এর আগে, গত অক্টোবর দুদকের উপপরিচালক জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক চিঠিতে সরকারি কর্মকর্তার দায়িত্বে থাকা অবস্থায় নিজেকে ডেনিম পলিমার, ডেনিম এক্সপোর্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পরিচয় দিয়ে অষ্ট্রেলিয়া প্রবাসী এক ব্যক্তির কাছ থেকে বড় অংকের টাকা গ্রহণ ও জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনসহ বেশ কিছু সুনির্দিষ্ট দুর্নীতির অভিযোগের কথা উল্লেখ করে তাকে দুদকে তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়।

এইচএস/একেএস

আরও পড়ুন