• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০১৯, ০৮:২৪ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৫, ২০১৯, ০৮:২৪ পিএম

খালেদার আইনজীবী কায়সার কামাল পরকীয়ার দায়ে কারাগারে

খালেদার আইনজীবী কায়সার কামাল পরকীয়ার দায়ে কারাগারে
কায়সার কামাল-ছবি : সংগৃহীত

বিএনপির আইনবিষয়ক সম্পাদক কায়সার কামালকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। জুনিয়র আইনজীবীর স্ত্রীর সঙ্গে পরকীয়ার অভিযোগে করা মামলায় এই আদেশ দেয়া হয়েছে।

আদেশে তার জামিন আবেদন নামঞ্জুর করে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে যে কোনও একদিন তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালত এই আদেশ দেয়।

আদেশে কায়সারের বিরুদ্ধে রিমান্ড আবেদনও নামঞ্জুর করে আদালত।

বিকাল সাড়ে তিনটার দিকে কায়সার কামালকে আদালতে তোলা হয়। আদালতে কায়সার কামালের পক্ষে আইনজীবী ছিলেন- রুহুল কুদ্দুস কাজল, বোরহান উদ্দিন ও গোলাম মোস্তফা খান। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী পাবলিক প্রসিকিউপির হেমায়েত উদ্দিন হিরন।

এর আগে দুপুরে বিএনপির এই নেতাকে তিন দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

বুধবার (৪ ডিসেম্বর) রাতে রাজধানীর পান্থপথ থেকে কায়সার কামালকে আটক করা হয়। গণমাধ্যমকে কলাবাগান থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান বলেন, তার সহকারী অপর আইনজীবী আতিকুর রহমানের দায়ের করা মামলায় পরে তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

আসাদুজ্জামান আরও জানান, মামলায় আতিকুর রহমান প্রতারণার অভিযোগ তুলেছেন। মামলার একমাত্র আসামি কায়সার কামাল।

পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, আতিকুর রহমানের বাসায় যাওয়া-আসার সুবাদে কায়সার কামালের সঙ্গে তার স্ত্রীর পরিচয় হয়। তার সূত্র ধরে কায়সার কামাল তার স্ত্রীকে নিয়মিত উপহার পাঠাতেন। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে সন্দেহ দানা বাঁধে। কিন্তু এর কোনও সুরাহা না পেয়ে ওই আইনজীবী চুপ করে থাকেন। এরপর আইনজীবী কায়সার কামাল ও তার স্ত্রীর একটি অনৈতিক সম্পর্ক রয়েছে সেটি টের পান আতিকুর রহমান।

তিনি বলেন, তারই ধারাবাহিকতায় বুধবার তাদের দেখা করার দিন ছিল। এমন তথ্য জানতে পেরে স্ত্রী ও কায়সার কামালকে ফলো করতে করতে তিনি দেখতে পান তার স্ত্রীর অফিসের সামনে কায়সার কামাল। অফিসের সামনে দেখা করে দুজনে কথা বলার মধ্যেই হঠাৎ উপস্থিত হয়ে স্ত্রী ও কায়সারের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন তিনি। এক পর্যায়ে আশপাশের লোকজন জড়ো হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কায়সারকে থানায় নিয়ে যায়।

এই ঘটনায় কায়সারের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে দণ্ডবিধির ৪২০ ধারায় মামলা করেন আতিকুর। গত বছরের ১ ফেব্রুয়ারি থেকে স্ত্রীর সঙ্গে কায়সারের পরকীয়া সম্পর্ক রয়েছে বলে এজাহারে উল্লেখ করেছেন এই আইনজীবী।

কায়সার কামাল বিএনপির আইনবিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম আহ্বায়ক। দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে উচ্চ আদালতে মামলা পরিচালনাকারী দলে তিনি রয়েছেন।

এমএ/এসএমএম 

আরও পড়ুন