• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৯, ০৫:৩১ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১০, ২০১৯, ০৫:৩১ পিএম

শেখ হাসিনাকে হত্যার হুমকি

তারেক-ফখরুলসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

তারেক-ফখরুলসহ ১২ জনের বিরুদ্ধে মামলা
তারেক রহমান (বাঁয়ে) ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ পরিবারের সদস্যদের আইএস জঙ্গি দিয়ে খুনের হুমকি দেয়ার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকালে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমানের আদালতে মামলাটির আবেদন করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। শুনানি শেষে আদালত মামলাটি আমলে নিয়ে দারুস সালাম পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

অভিযুক্ত বাকি ১০ জন হলেন- দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, দলটির মহানগর উত্তর কমিটির ভাইস-চেয়ারম্যান রবিউল আউয়াল সোহেল, জামাতের রোকন শাহ আলী বাগদাদী (রা.) কামিল মাদরাসার সাময়িক বহিষ্কৃত উপাধ্যক্ষ আফজাল হোসেন, মাদরাসার অধ্যাপক মুজিবুর রহমান ও আবদুল করিম, হাফেজ মোহাম্মদ দিদারুল ইসলাম, আমিনুল হক বাবু এবং ফারুক আহমদ। এছাড়া অজ্ঞাতনামা আরও ৫ জনকে আসামি করা হয়েছে।

মামলার বাদী অভিযোগে বলেছেন, গত ৬ ডিসেম্বর এ বি সিদ্দিকী শাহ আলী মাজারের কাছে যান। সেখানে বিএনপি নেতা রবিউল আউয়াল সোহেলের হুকুমে বিএনপির চার/পাঁচজন কর্মী নিজেদের আওয়ামী ওলামা লীগের লোক বলে পরিচয় দেন। তারা বলেন, ‘আপনি তো খালেদা জিয়া এবং বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে অনেকগুলো মামলা করেছেন, আমরা মিরপুরের বিএনপি নেতা রবিউল আউয়াল সোহেল ও জামায়াতের নেতাদের সরকারবিরোধী কার্যকলাপের গোপন বৈঠকের তথ্য সংগ্রহ করেছি। এ ব্যাপারে মামলা করার জন্য আপনার সঙ্গে পরামর্শ করতে চাই।

তারা এবি সিদ্দিকীকে রাস্তার অপর পাশে তাদের অফিসে নিয়ে যেতে চান। কিন্তু তিনি সময় চান। পরে তিনি বুঝতে পারেন ওটা বিএনপি নেতা রবিউল আউয়ালের বিল্ডিং। বিল্ডিংটি বিএনপির রাজনৈতিক কার্যকলাপ এবং ক্যাডারদের মাদকের আস্তানা। এছাড়া সেখানে জামায়াত-শিবিরের ক্যাডারদের নিয়ে সরকারবিরোধী গোপন বৈঠকও করে। তারা এবি সিদ্দিকীকে ওই বিল্ডিংয়ে নিয়ে যেতে পীড়াপিড়ি করে। পরে ওই ব্যক্তিরা স্বীকার করে যে, তারা বিএনপি-জামায়াতের লোক। তাদের রবিউল আউয়াল পাঠিয়েছেন এবি সিদ্দিকীকে ধরে নিয়ে যাওয়ার জন্য।

এসময় তারা বলেন, ‘আপনি যেতে রাজি হচ্ছেন না। আপনাকে তো জোর করে নিয়ে যাওয়া যাবে না। আপনাকে ছেড়ে দিচ্ছে। তবে একটা শর্ত দিয়ে- বিএনপির নেতারা বলেছেন, তাদের নেতা (তারেক রহমান) নির্দেশ দিয়েছেন খালেদা জিয়া এবং সকল নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করে নিতে এবং তাদের মুক্তির ব্যবস্থা করে দিতে। না হলে আবারও ২১ আগস্টের মতো শেখ হাসিনার পরিবার এবং তোর পরিবারের সদস্যদের আইএস দিয়ে খুন করাব।

এইচএম/ এফসি

আরও পড়ুন