• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০১৯, ০৬:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৫, ২০১৯, ০৬:৩৯ পিএম

ফখরুলসহ ২৩ নেতার আগাম জামিন

ফখরুলসহ ২৩ নেতার আগাম জামিন
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর- ফাইল ছবি

দলের চেয়ারপারসনের জামিন শুনানির আগেরদিন সুপ্রিম কোর্ট এলাকায় তিন মোটরসাইকেলে আগুন দেয়ার ঘটনায় করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির নেতাদের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার (১৫ ডিসেম্বর) বিকালে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ তাদের ৮ সপ্তাহের আগাম জামিন দেন।

জামিন পাওয়া অন্য নেতারা হলেন- স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, হাবীব উন নবী খান সোহেল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সুলতান সালাউদ্দিন টুকুটসহ ২৩ জন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার রহুল কদ্দুস।

১১ ডিসেম্বর বিকাল সাড়ে ৪টায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওইদিন বিকাল সাড়ে ৪টা থেকে পৌনে ৫টার মধ্যে হাইকোর্টের মাজার গেট, ঈদগাহ মাঠের গেট ও বার কাউন্সিলের গেটের সামনে তিনটি মোটরসাইকেলে আগুন দেয়া হয়।

পরে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৩৫ জনকে আসামি করে দুইটি মামলা দায়ের করা হয়। ১২ ডিসেম্বর মামলা করার বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান। তিনি জানান, হাইকোর্ট এলাকায় মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে নাশকতার অভিযোগে শাহবাগ থানায় দুইটি মামলা দায়ের করা হয়েছে। এ বিষয়ে তদন্ত প্রক্রিয়া চলছে। এক মামলায় আসামির সংখ্যা ৭০ এবং আরেকটিতে ৬৫ জন।

এমএ/টিএফ

আরও পড়ুন