• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০১৯, ০২:১৭ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৩, ২০১৯, ০২:৩৩ পিএম

ভিপি নুরকে হত্যার উদ্দেশে হামলা করা হয়েছে, অভিযোগ ড. কামালের 

ভিপি নুরকে হত্যার উদ্দেশে হামলা করা হয়েছে, অভিযোগ ড. কামালের 
জরুরি বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির নেতৃবৃন্দ -ছবি : জাগরণ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর ভিপি নুরুল হক নুরসহ অর্ধশতাধিক ছাত্র আহতের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, বছরের শেষে একদলীয় শাসনের পূর্ণক্ষমতা ব্যবহার করে ছাত্রসমাজের ওপর মুক্তিযোদ্ধা মঞ্চ ও ছাত্রলীগের হামলার ঘটনায় তীব্র নিন্দা জানাই।

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে মতিঝিলে ড. কামাল হোসেনের আইনি চেম্বারে ফ্রন্টের স্টিয়ারিং কমিটির এ সভায়  এই নিন্দা ও প্রতিবাদ জানান হয়। 

এর আগে দুপুর ১২টায় স্টিয়ারিং কমিটির বৈঠক শুরু হয়। ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ড. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরাম নেতা অধ্যাপক আবু সাইয়িদ চৌধুরী, মহসীন রশিদ, দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।

লিখিত বক্তব্যে ড. কামাল হোসেন বলেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সভায় কিছু ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ নামধারী ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলায় ডাকসু ভিপি নুরুল হক নুর, এ বি এম সোহেল, হাসান আল মামুন, রাশেদ খান ফারুকসহ প্রায় অর্ধশতাধিক ছাত্র গুরুতর আহত হয়। কেউ কেউ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তাদের হত্যা করার জন্য পরিকল্পিতভাবে ডাকসু ভবনে আলো নিভিয়ে বর্বরোচিত হামলা চালায়। তুহিন ফারাবী লাইফ সাপোর্টে আছে।

তিনি বলেন, আমরা দেশবাসীকে দ্ব্যর্থহীন কণ্ঠে জানাতে চাই, তথাকথিত মুক্তিযুদ্ধ মঞ্চ যে জঘন্য ও বর্বর হামলা করেছে তা লক্ষ শহীদের প্রতি চরম অবমাননা।

ড. কামাল হোসেন বলেন, ভোট ডাকাত সরকার টিকে থাকার জন্য একের পর এক ছাত্র-শ্রমিক-জনতার ওপর এরূপ পৈশাচিক ঘটনা ঘটাচ্ছে। এই গণবিরোধী ফ্যাসিস্ট সরকারের হাত থেকে দেশকে বাঁচানোর জন্য ঐক্যফ্রন্ট মনে করে দলমত নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধভাবে তাদের প্রতিহত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করা অপরিহার্য।

নুরসহ ছাত্রদের ওপর হামলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চান কিনা গণমাধ্যমের প্রশ্নের জবাবে ড. কামাল হোসেন বলেন, সংবিধানেই বলা আছে এ ধরনের ঘটনা ঘটলে বিচার বিভাগীয় তদন্ত হওয়ার কথা।

আ স ম আবদুর রব বলেন, প্রধানমন্ত্রী ছাত্রলীগের নতুন দায়িত্ব দেয়ার পর আবরারকে হত্যা করা হয়েছে এবং আওয়ামী লীগের কাউন্সিলের পর নতুন নেতৃত্ব আসার পর নুরকে হত্যার উদ্দেশে হামলা করে। এটা আওয়ামী লীগের চরিত্র।

দুই সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে জানতে চাইলে রব বলেন, আমরা আজকে জরুরি বৈঠকে বসেছি। সকল নেতৃবৃন্দ আসতে পারেননি। পরবর্তীতে আমরা আবার বৈঠক করে আপনাদের বিস্তারিত জানাবো।

আগামী ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) ঢাকা সিটি উত্তর ও দক্ষিণ করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

টিএস/এসএমএম

আরও পড়ুন