• ঢাকা
  • বুধবার, ১২ আগস্ট, ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২০, ০৫:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২০, ০৫:৩৭ পিএম

ক্যাসিনোকাণ্ড : এনামুল-রূপন ৪ দিনের রিমান্ডে

জাগরণ প্রতিবেদক
ক্যাসিনোকাণ্ড : এনামুল-রূপন ৪ দিনের রিমান্ডে
গ্রেফতার এনামুল হক এবং তার ভাই রূপন ভূঁইয়া - ফাইল ছবি

ক্যাসিনোকাণ্ডে আলোচিত রাজধানীর গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক ওরফে এনু এবং তার ভাই থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়ার ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার (১৪ জানুয়ারি) তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির ইন্সপেক্টর মেহেদী মাকসুদ। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রিট রাজেশ চৌধুরী প্রত্যেকের ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। একইসঙ্গে তাদের সহযোগী সানী মোস্তফাকে গেণ্ডরিয়া থানার মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন একই আদালত। 

আগের দিন সোমবার দুপুরে ঢাকার কেরানীগঞ্জ থেকে তাদের গ্রেফতার করে সিআইডি। এসময় তাদের কাছ থেকে ২২টি জমির দলিল, ৫টি গাড়ির কাগজপত্র ও ৯১টি ব্যাংক হিসাবে ১৯ কোটি টাকা থাকার প্রমাণ পাওয়া গেছে। এছাড়া নগদ ৪০ লাখ টাকা জব্দ করা হয়েছে।

গত ২৪ সেপ্টেম্বর এনামুল ও রূপনদের বাসায়, তাদের এক কর্মচারী এবং তাদের এক বন্ধুর বাসায় অভিযান চালিয়ে সিন্দুকভর্তি প্রায় ৫ কোটি টাকা, ৮ কেজি সোনা এবং ৬টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। রূপনের বাসা থেকে নগদ ১৭ লাখ ১৬ হাজার ৩০০ টাকা এবং ৫ হাজার ১৬৩ গ্রাম ওজনের স্বর্ণালংকার, যার আনুমানিক মূল্য ২ কোটি ৫০ লাখ টাকা জব্দ করে। অবৈধ ক্যাসিনো কারবারে ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকার সম্পদ অর্জনের অভিযোগে তাদের বিরুদ্ধে সূত্রাপুর ও গেন্ডারিয়া থানায় একাধিক মামলা হয়েছে।

এইচ এম/ এফসি