• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২০, ০৯:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৯, ২০২০, ০৯:৪৭ পিএম

বিমানবন্দরে নার্স, ডাক্তার ও অ্যাম্বুলেন্স রাখার নির্দেশ

জাগরণ প্রতিবেদক
বিমানবন্দরে নার্স, ডাক্তার ও অ্যাম্বুলেন্স রাখার নির্দেশ

দেশের প্রধান বিমানবন্দর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশের সব বিমানবন্দরে জরুরি স্বাস্থ্যসেবাসহ পর্যাপ্ত অ্যাম্বুলেন্স, ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী রাখার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। অনতিবিলম্বে এই নির্দেশ পালন করতে বলা হয়েছে। সংশ্লিষ্ট রিটকারী আইনজীবী হামিদুল মুহসিন গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। 

রোববার (১৯ জানুয়ারি) এ সংক্রান্ত আদেশের রায়ের কপি প্রকাশ করা হয়েছে বলেও জানান তিনি। 

সম্প্রতি এ সংক্রান্ত এক রিটের শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশনা দিয়ে রায় ঘোষণা করে। রিট আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী এ বি এম হামিদুল মিজবাহ।

২০১৭ সালের ২৭ অক্টোবর মীর রফিকুল ইসলাম নামে নরওয়ে ও বাংলাদেশের দ্বৈত নাগরিক শাহজালাল বিমানবন্দর থেকে স্ত্রীসহ নরওয়ে যাচ্ছিলেন। হঠাৎ তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মাটিতে পড়ে যান। তাৎক্ষণিক চিকিৎসার জন্য তার স্ত্রী বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে আবেদন জানালে তারা সেবা দিতে অপারগতা জানান। কারণ জরুরি চিকিৎসার জন্য তাদের কাছে ডাক্তার বা অ্যাম্বুলেন্স ছিল না।

বিমানবন্দর কর্তৃপক্ষ তাকে ট্যাক্সি ক্যাবে হাসপাতালে নিতে বলে। ১ ঘণ্টা পর ট্যাক্সিযোগে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শাহজালালে জরুরি স্বাস্থ্যসেবা ও অ্যাম্বুলেন্স না থাকায় রফিকুল ইসলাম মারা যান অভিযোগ করে তার স্ত্রী সেলিনা বেগম একটি রিট করেন।

এমএ/এসএমএম

আরও পড়ুন