• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২০, ০৯:১৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২২, ২০২০, ০৯:১৫ পিএম

সিনহাকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ

সিনহাকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ
সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ● ফাইল ছবি

ফারমার্স ব্যাংকের ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাসহ পলাতক ১১ জনকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দিয়েছে আদালত।

বুধবার (২২ জানুয়ারি) সকালে ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

পুলিশ প্রতিবেদনে আদালতকে জানায়, এস কে সিনহাসহ অন্যদের গ্রেফতার করা যায়নি। পরে আদালত ওই প্রতিবেদন দিয়ে আসামিদের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দেন। এ বিষয়ে প্রতিবেদন ও মামলার শুনানির দিন ঠিক করা হয়েছে ২০ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার)।

এর আগে ১১ আসামির বিরুদ্ধে গত ৫ জানুয়ারি গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল আদালত। গত বছরের ১০ জুলাই দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে মামলাটি করেন।

মামলার অভিযোগপত্রে বলা হয়, ‘‘আসামিরা পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে প্রভাব বিস্তার করে নিজেরা লাভবান হয়ে এবং অন্যদের লাভবান করে অবৈধভাবে ভুয়া ঋণ সৃষ্টির মাধ্যমে বিভিন্ন ব্যাংক হিসাবে অর্থ স্থানান্তর করে নগদে উত্তোলন, পে-অর্ডারের মাধ্যমে স্থানান্তর এবং গোপনে পাচার করেছেন।’’

এস কে সিনহা ছাড়া বাকি আসামিরা হলেন- ফারমার্স ব্যাংকের ফারমার্স ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, সাবেক এমডি এ কে এম শামীম, সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, টাঙ্গাইলের বাসিন্দা মো. শাহজাহান, একই এলাকার নিরঞ্জন চন্দ্র সাহা, রনজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্ত্রী রায় ওরফে সিমি।

এসএমএম

আরও পড়ুন