• ঢাকা
  • বুধবার, ০১ এপ্রিল, ২০২০, ১৮ চৈত্র ১৪২৬
প্রকাশিত: মার্চ ১১, ২০২০, ০৭:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১১, ২০২০, ০৭:৩৯ পিএম

সাড়ে ৭ হাজার টাকা জরিমানা দিয়ে খালাস পেলেন ড. ইউনূস

জাগরণ প্রতিবেদক
সাড়ে ৭ হাজার টাকা জরিমানা দিয়ে খালাস পেলেন  ড. ইউনূস
ড. মুহাম্মদ ইউনূস

শ্রম আইন না মানার অভিযোগে করা মামলায় সাড়ে ৭ হাজার টাকা জরিমানা নিয়ে আদালতের কাছে ক্ষমা চাইলেন গ্রামীণ কমিউনিকেশনসের চেয়ারম্যান নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস।

আদালত তাকে ক্ষমা করে মামলার দায় থেকে খালাস প্রদান করেছেন।

সূত্র জানায়, ২০ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ঢাকার তৃতীয় শ্রম আদালতের চেয়ারম্যান রহিবুল আলমের আদালতে তিনিসহ ৪ আসামি এসে ক্ষমা প্রার্থনা করেন। তারা আদালতকে বলেন, এ ধরনের ভুল তাদের আর হবে না। তারা এরপর থেকে শ্রম আইন মেনে চলবেন। এরপর বিচারক ড. ইউনুসসহ ৪ আসামিকে সাড়ে ৭ হাজার করে ৩০ হাজার টাকা জরিমানা করেন এবং তাদের ক্ষমা করে মামলা থেকে খালাস প্রদান করেন।

৫ জানুয়ারি (রোববার) শ্রম আইনের ১০টি নিয়ম লঙ্ঘন করায় ঢাকার তৃতীয় শ্রম আদালতে এ মামলা করেন কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের শ্রম পরিদর্শক (সাধারণ) তরিকুল ইসলাম। মামলায় ড. ইউনূস ছাড়াও তিনজনকে বিবাদী করা হয়।

মামলার অন্য বিবাদীরা হলেন- গ্রামীণ কমিউনিকেশনসের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা, পরিচালক আ. হাই খান ও উপ-মহাব্যবস্থাপক (জিএম) গৌরি শংকর।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মামলার বাদী ২০১৯ সালের ১০ অক্টোবর গ্রামীণ কমিউনিকেশনসে সরেজমিনে পরিদর্শনে যান। পরিদর্শনে গিয়ে প্রতিষ্ঠানটির দ্বারা ১০টি বিধি লঙ্ঘনের বিষয়টি দেখতে পান।

এসএমএম