• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২০, ০৭:২৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১০, ২০২০, ০৭:২৬ পিএম

ত্রাণ বিতরণ পর্যবেক্ষণ করবে দুদক

ত্রাণ বিতরণ পর্যবেক্ষণ করবে দুদক
দুর্নীতি দমন কমিশন (দুদক) ভবন ● ফাইল ছবি

তৃণমূল পর্যায়ের দুর্নীতি দমন করতে নিবিড়ভাবে ত্রাণ বিতরণ পর্যবেক্ষণ করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক এর পাঠানো বিজ্ঞপ্তির বরাত দিয়ে ইউএনবি জানায়, দুর্নীতি দমন কমিশন বিভিন্ন গণমাধ্যম ও দুদকের নিজস্ব গোয়েন্দার মাধ্যমে অবহিত হয়েছে, কতিপয় ব্যক্তি জাতির এই ক্রান্তিলগ্নে সরকার প্রদত্ত বিভিন্ন সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচির ত্রাণসামগ্রী বিতরণে অনিয়ম-দুর্নীতির আশ্রয় নিয়েছে।

দুদক জানায়, কমিশনের প্রতিটি সমন্বিত জেলা কার্যালয়ের কর্মকর্তারা স্থানীয় জেলা প্রশাসকদের সাথে সমন্বয় করে ত্রাণ বিতরণ কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে। কোনও অবস্থাতেই সরকারের সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচিতে দুর্নীতির ন্যূনতম সু্যোগ দেয়া হবে না বলে কমিশন হুঁশিয়ারি দিয়েছে।

কমিশন আরও সিদ্ধান্ত নিয়েছে, কোনও ব্যক্তি যদি এ জাতীয় ত্রাণসামগ্রী বিতরণের মাধ্যমে অবৈধ উপায়ে জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন করেন, তাহলে তাদের আইনের আওতায় আনা আনা হবে।

দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, দুদকের সব বিভাগীয় কার্যালয় ও সমন্বিত জেলা কার্যালয়সমূহকে এ বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। কমিশন সরকারের সামাজিক নিরাপত্তামূলক যে কোনও কর্মসূচিতে দুর্নীতির মতো অপরাধ প্রশ্রয় দেবে না। বাংলাদেশের সংবিধান অনু্যায়ী অনুপার্জিত আয় ভোগ করার কোনো সুযোগ নেই। দুদক কাউকে অনুপার্জিত আয় ভোগ করার সুযোগ দেবে না।

এসএমএম

আরও পড়ুন