• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ১৩, ২০২০, ০৫:১৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৩, ২০২০, ০৫:১৭ পিএম

কোভিড-১৯

শিশুদের টিকা দেয়ার ব্যবস্থা গ্রহণে হাইকোর্টের লিগ্যাল নোটিশ

শিশুদের টিকা দেয়ার ব্যবস্থা গ্রহণে হাইকোর্টের লিগ্যাল নোটিশ

করোনাভাইরাস (কোভিড-১৯) সৃষ্ট পরিস্থিতিতে ৩৪ লক্ষাধিক শিশুদের টিকা কার্যক্রম চালু এবং করোনাভাইরাস থেকে শিশুদের রক্ষায় বাসায় শিশুদের টিকা দেয়ার ব্যবস্থা গ্রহণ করতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (১৩) সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান এর পক্ষে সিসিবি ফাউন্ডেশন এর চেয়ারম্যান ব্যারিস্টার আব্দুল হালিম ই-মেইলের মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব (স্বাস্থ্য সেবা) এবং স্বাস্থ্য অধিদফতরের ডিজি বরাবর এই নোটিশ পাঠান।

আইনজীবী ইশরাত হাসান জানান, তার বাচ্চার বয়স ১৬ মাস। প্রায় ২ মাস তার বাচ্চাকে হাম ও রুবেলার দ্বিতীয় ডোজ দেয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে কারণে তা এখনও দেয়া সম্ভব হয়নি। আমার বাচ্চার মতো এখন লক্ষ লক্ষ শিশু স্বাস্থ্য ঝুঁকিতে আছে।

লিগ্যাল নোটিশে আইনজীবী ব্যারিস্টার আবদুল হালিম বলেছেন, সময়মত টীকা না দিলে ভবিষ্যতে শিশুদের শারীরিকভাবে ও মানসিকভাবে অক্ষম করে তুলবে। এছাড়াও অনেক রোগ ভীষন সংক্রামক। এতে বাসায় থাকলেও অন্য শিশুরাও সংক্রমিত হবে।

ইতিমধ্যেই পার্বত্য চট্টগ্রামে শিশু মৃত্যু হয়েছে। এছাড়া ৩০০ জন শিশুর মধ্যে সংক্রমিত হয়েছে মর্মে সংবাদ পাওয়া গেছে। শিশুরা দেশের ভবিষ্যৎ। শিশুদের স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে জন্য সকল প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দায়িত্ব রাষ্ট্রের।

লিগ্যাল নোটিশে আইনজীবী ব্যারিস্টার আবদুল হালিম করোনা পরিস্থিতিতে শিশুদের রক্ষায় অভিভাবকদের ফোন কল সাপেক্ষে স্বাস্থ্যকর্মীদের বাসায় বাসায় পাঠিয়ে টীকা দানের ব্যবস্থা করতে বিবাদীদের অনুরোধ জানিয়েছেন।

এসএমএম

আরও পড়ুন