• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১২, ২০২০, ০২:৩২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১২, ২০২০, ০২:৫৮ পিএম

পাপিয়া ও তার স্বামীকে ২০ বছরের কারাদণ্ড

পাপিয়া ও তার স্বামীকে ২০ বছরের কারাদণ্ড

শুদ্ধি অভিযানে গ্রেফতার নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমানের বিরুদ্ধে অস্ত্র আইনে করা মামলায় ২০ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১২ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন।

রায় শোনানের জন্য তাদের সকালেও কারাগার থেকে তাদের আদালতে হাজির করা হয়। রায় শেষে তাদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। 

রায়ের তারিখ ঘোষণার আগে চার্জশিটের ১৪ সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্য গ্রহণ করে ট্রাইব্যুনাল।

এর আগে গত ২৩ আগস্ট পাপিয়া ও তার স্বামী মফিজুরের বিরুদ্ধে এ মামলায় চার্জ গঠন করা হয়।

উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২ সহযোগীসহ তাদের গ্রেফতার করা হয়। এরপর তাদের নিয়ে অভিযানে রাজধানীর একটি হোটেলে বুকিং দেওয়া বিলাসবহুল প্রেসিডেনশিয়াল স্যুট রুম ও ইন্দিরা রোডের ফ্ল্যাট থেকে বিদেশি একটি বিদেশি পিস্তল, ২টি ম্যাগজিন, ২০ রাউন্ড গুলি, ৫ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা, ৫টি পাসপোর্ট, ৩টি চেক, বেশ কিছু বিদেশি মুদ্রা ও বিভিন্ন ব্যাংকের ১০টি এটিএম কার্ড  উদ্ধর করে র‌্যাব। এ ঘটনায় অস্ত্র, মাদক ও জাল টাকা রাখার অপরাধে পৃথক ৩ টি মামলা করা হয়।

তাদের ২৪ ফেব্রুয়ারি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে পাপিয়া ও তার স্বামী সুমনের প্রত্যেক মামলায় ৫ দিন করে ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। এছাড়া তাদের সহযোগী সাব্বির খন্দকার ও শেখ তাইয়েবা নুরের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়।

জাগরণ/এমআর