• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০১৯, ০৬:০৮ পিএম

মির্জা আব্বাস দম্পতি বিরুদ্ধে মামলা করেছে দুদক

মির্জা আব্বাস দম্পতি বিরুদ্ধে মামলা করেছে দুদক
মির্জা আব্বাস ও আফরোজা আব্বাস। ফাইল ছবি


মির্জা আব্বাস দম্পতির বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) ।

প্রায় ২১ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে সোমবার (৭ জানুয়ারি) রাজধানীর শাজাহানপুর থানায় মামলাটি দায়ের দুদক এর সহকারী পরিচালক মোহাম্মদ সালাউদ্দিন। মামলার নম্বর ৪।

মামলা হবার বিষয়টি নিশ্চিত করেছেন শাজাহানপুর থানা ডিউটি অফিসার উপ পরিদর্শক (এসআই) ইয়াকুব। তিনি জাগরণকে জানান, মির্জা আব্বাস দম্পতির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা করেছে। 

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আফরোজা আব্বাস ও মির্জা আব্বাসের বিরুদ্ধে অনুসন্ধান করে দুদক। অনুসন্ধানকালে মির্জা আব্বাস দম্পতির সম্পদ বিবরণীতে তথ্য গোপনের বিষয়টি জানতে পায় দুদক। 

দুদকের অনুসন্ধানের সার্বিক পর্যালোচনায় দেখা গেছে, আফরোজা আব্বাসের নামে অর্জিত ২০ কোটি ৭৬ লাখ ৯২ হাজার ৩৬৩ টাকার সম্পদ প্রকৃতপক্ষে তার স্বামী মির্জা আব্বাস উদ্দিন আহমেদের সহায়তায় অবৈধ উৎস থেকে অর্জিত। মির্জা আব্বাস ১৯৯১ সালের আগে উল্লেখযোগ্য কোনো আয় ছিল না। তিনি ঢাকা সিটি করপোরেশনের মেয়র এবং গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী হওয়ার সুবাদে তারা ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অবৈধ উপায়ে জ্ঞাত আয় বহির্ভূত ওই টাকার সম্পদ অর্জন করেন।

দুদকের অনুসন্ধানে অবৈধ পন্থায় অর্জিত সম্পদের অবৈধ পন্থায় হন্তান্তর, রূপান্তর, অবস্থান গোপন করায় দুদক আইন ২০০৪ এর ২৭(১) ধারা, দন্ডবিধির ১০৯ ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০০২ এর ১৩ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন করে বলে প্রমাণিত হয়েছে।

আরআর/এসএমএম