• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২১, ০৪:২৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২০, ২০২১, ১০:২৬ এএম

কুড়িগ্রামে ব্যালট বাক্স ছিনতাই, সাবেক ছাত্রলীগ নেতা কারাগারে

কুড়িগ্রামে ব্যালট বাক্স ছিনতাই, সাবেক ছাত্রলীগ নেতা কারাগারে
ছবি- জাগরণ।

তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি)  নির্বাচনে কুড়িগ্রামের যাত্রাপুরে ব্যালট বাক্স ছিনতাই এর ঘটনায়  সাবেক এক  ছাত্রলীগ নেতাকে আটক করেছে কুড়িগ্রাম সদর থানা পুলিশ।

রোববার (১৯ ডিসেম্বর) সন্ধার দিকে জেলা সদরের পুরাতন শহর থেকে তাকে আটক করা হয়। 

সোমবার (২০ ডিসেম্বর) সকালে অভিযুক্ত সাবেক ছাত্রলীগ নেতাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। 

আটককৃত এই নেতা হলেন কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাবেক উপ-শিক্ষা গ্রন্থাগার বিষয়ক সম্পাদক মোঃ মাহাবুব সরকার। 

পুলিশের দেয়া তথ্যমতে জানা যায়, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলা সদরের যাত্রাপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ঝুনকারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ভগবতীপুর ভোট কেন্দ্রের ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটেছিলো গত (২৮ নভেম্বর) (রোববার)। এ ঘটনার একদিন পর গত ২৯ নভেম্বর (সোমবার) ওই ইউনিয়নের নিকটতম পরাজিত চেয়ারম্যান পদপার্থী মোঃ শাহজামাল সরকার বাদী হয়ে অজ্ঞাত ২০০-৩০০ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে প্রধান আসামী হিসেবে সাবেক এই নেতা কে আটক করে পুলিশ। 

কুড়িগ্রাম সদর থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাঁন মোঃ শাহরিয়ার বলেন, অভিযুক্ত ছাত্রলীগ নেতার বিরুদ্ধে থানায় মামলা হওয়ায় এবং আমাদের গোপন সংবাদের ভিত্তিতে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় প্রধান আসামী হিসেবে আমরা তাকে আটক করেছি।

উল্লেখ্য, এ ঘটনায় ওই ইউনিয়নের নির্বাচনী ফলাফল স্থগিত ঘোষণা করেছিলো নির্বাচন কমিশন। পরে নির্বাচনের ৪ দিন পর আ.লীগের বিদ্রোহী প্রার্থী মোঃ আব্দুল গফুরকে যাত্রাপুর ইউপির চেয়ারম্যান হিসেবে বিজয়ী ঘোষনা করে। এর এক সপ্তাহ না যেতেই সেই ঘোষনাও স্থগিত করে পুনরায় ব্যালট বাক্স ছিনতাই এর কেন্দ্র ভোট গ্রহনের ঘোষনা দেয় নির্বাচন কমিশন।

 

এসকেএইচ//