• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২, ০৯:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১০, ২০২২, ০৩:১৪ পিএম

কেন্দ্র দখলের অভিযোগে নবনির্বাচিত চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

কেন্দ্র দখলের অভিযোগে নবনির্বাচিত চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা
ফাইল ফটো।

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় পঞ্চম ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের পর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) হুমকিসহ কেন্দ্র দখলের অভিযোগ এনে মামলা দায়ের করেছেন মামুনুর রশিদ নামে একজন প্রিজাইডিং অফিসার।

সোমবার (১০ জানুয়ারি) সন্ধায় মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেন দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল হোসেন। এর আগে রবিবার (৯ জানুয়ারি) রাতে দন্ডপাল ইউনিয়নের বিনয়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের দায়িত্বে থাকা মামুনুর রশিদ বাদী হয়ে এই মামলাটি করেন। 

গত ৭ জানুয়ারি (শুক্রবার) আজগর আলী নামে এক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানের হুমকি দেয়া সেই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমসহ (ফেসবুক) গণমাধ্যমে ছড়িয়ে পড়ে। এর তিন দিনের মাথায় নবনির্বাচিত চেয়ারম্যান আজগড় আলীসহ ৯ জনের এবং অজ্ঞাতনামা রেখে দেবীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। 

মামলার এজাহার ও থানা পুলিশ সুত্রে জানা যায়, আসামীরা আইনশৃঙ্খলা বাহিনীর বাধা উপেক্ষা করে ভোট কেন্দ্রে প্রবেশ করে সরকারী কাজে বাধা প্রদান করেন। এবংকি ভোট গণনা চলা অবস্থায় কেন্দ্র থেকে নির্বাচনী ব্যালট বক্স ছিনতাই করার চেষ্টা করলে তাতে সহকারী প্রিজাইডিং অফিসার, পুলিশ অফিসার এবং ভোট কেন্দ্রে দায়িত্বরত পুলিশ ও আনসার সদস্যরা আসামীদের বাধা প্রদান করেন। এসময় আসামীরা অকথ্য ভাষায় গালিগালাজ ও হত্যার উদ্দেশ্যে কিলঘুষি মেরে সকলকে অবরুদ্ধ করে। পরে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী কেন্দ্রে গিয়ে তাদের উদ্ধার করেন।

এছাড়াও নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আজগর আলী বিজয়ী হইলেও মামলার বাদীসহ প্রশাসনের কর্মকর্তাদের প্রকাশ্যে গালীগালাজ ও হুমকি প্রদর্শন করতে থাকেন। "তিনি প্রকাশ্যে হুমকি দিয়ে বলেন আজগর আলীকে বৈমাত্রেয় ভাব দেখিয়ে আমাদের ছেলে- পেলেদের পিটিয়েছে, এর হাড়ভাঙ্গা জবাব আমি দিবো ইনশাল্লাহ বলে হুমকি দেন।

ইউএনও মহোদয় আপনি জেনে রাখবেন, আপনিও নিস্তার পাবেন না। আপনাকে খাগড়াছড়ি-বান্দরবানে আমি পাঠিয়ে ছাড়বো। এছাড়া প্রশাসনের  কুত্তারা'সহ বিভিন্ন কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে হুমকি প্রদর্শণ করে"।

এদিকে দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল হোসেন বলেন, এ ঘটনার বিবরণ দিয়ে বাদী মামুনুর রশিদ থানায় একটি মামলা করেছেন। মামলা এন্ট্রি হওয়ার পর থেকে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারী নির্বাচনে নির্বাচনে জয়ের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রত্যয় হাসানকে উল্লেখ্য করে নৌকার জয়ী প্রার্থী আজগর আলী হুমকি দিয়ে একটি বক্তব্য দেন। যেটি পরবর্তীতে গণমাধ্যমসহ ফেসবুকে ছড়িয়ে পড়ে। বক্তব্যটি হুমহু তুলে ধরা হলো ‘ইউএনও মহোদয় আপনি জেনে রাখুন; আপনি নিস্তার পাবেন না রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের রোষানোল থেকে। আপনার প্রশাসনের কুত্তারা নির্বাচনে যেভাবে আজগর আলীর বিপক্ষে অবস্থান নিয়ে যে ষড়যন্ত্র করেছিলেন তা আংশিক হলেও আমরা রক্ষা করতে পেরেছি। আর বাদ বাকিটা জনগণই হাড়ে হাড়ে আপনাদেরকে বুঝিয়ে দেবে।’

আজগর আলী দন্ডপাল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি। বৃহস্পতিবার ৬ জানুয়ারী দুপুরে দন্ডপাল ইউনিয়নের আজগড় আলীর গ্রামের বাড়ি শান্তিনগড় এলাকায় একটি আনন্দ সভায়  বক্তব্য দিতে গিয়ে এসব কথা বলেছেন। 

 

 

এসকেএইচ//