• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৬, ২০১৯, ০৪:০১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৬, ২০১৯, ০৪:০১ পিএম

শেখ কামাল পদক চালু করা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী

শেখ কামাল পদক চালু করা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী
ফাইল ফটো

দেশের ক্রীড়াঙ্গনে অবদানের স্বীকৃতি হিসেবে ‘শেখ কামাল পদক’ চালু করবে সরকার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যৈষ্ঠ পুত্র শেখ কামালের স্মরণে এ ক্রীড়া পদক চালু করার ঘোষণা দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

শেখ কামালের ৭১তম জন্মদিন উপলক্ষে গতকাল (সোমবার) সকালে আবাহনী ক্লাব প্রাঙ্গণে ‘শেখ কামাল : উদ্দীপ্ত তারুণ্যের দূত’ শীর্ষক সংবাদচিত্র প্রদর্শনী উদ্বোধনের পর তিনি একথা জানান। বঙ্গবন্ধু পুত্রের ৭১তম জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে এই প্রদর্শনীর আয়োজন করেছিল আবাহনী ক্লাব। 

দেশের ক্রীড়াঙ্গনের উন্নতির লক্ষ্যে ‘আবাহনী ক্রীড়া চক্র’ নামে ঐতিহ্যবাহী ক্লাবটি প্রতিষ্ঠা করেন শেখ কামাল। প্রতিমন্ত্রী বলেন, শেখ কামাল শুধু খেলাধুলায় পারদর্শী ছিলেন তা নয়, ক্রীড়া সংগঠক হিসেবেও ছিলেন অনন্য। বাংলাদেশের ক্রীড়াক্ষেত্রের তার অবদান ছিল অসামান্য। তার এই অবদান স্মরণ করতে ‘শেখ কামাল পদক’ চালুর চিন্তা-ভাবনা চলছে।’

উল্লেখ্য, মুক্তিযোদ্ধা, ক্রীড়া সংগঠক ও আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা শহীদ শেখ কামালের সংক্ষিপ্ত কিন্তু কর্মময় জীবনের অর্ধশতাধিক আলোকচিত্র নিয়ে গতকাল দিনব্যাপী এই প্রদর্শনীর আয়োজন করে জয়ীতা প্রকাশনী।

সূত্র : বাসস 
এসএইচএস 

আরও পড়ুন