• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০১৯, ০২:০৮ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৪, ২০১৯, ০২:০৮ পিএম

শওকত মাহমুদসহ ৬ জনকে আত্মসমর্পণের নির্দেশ

শওকত মাহমুদসহ ৬ জনকে আত্মসমর্পণের নির্দেশ

বিএনপির অন্যতম ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদসহ ৬ জনকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত। ৮ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করে এই সময়ের মধ্যে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্ট।

বুধবার (৪ ডিসেম্বর) জামিন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টের সামনে অবস্থান কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে এই আদেশ দেন আদালত।

আদালতে জামিনের পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও কায়সার কামাল। তাদের সঙ্গে ছিলেন আইনজীবী মাসুদ রানা। আদালত থেকে বের হওয়ার পর দৈনিক জাগরণকে এই তথ্য জানান তিনি।

শওকত মাহমুদসহ আত্মসমর্পণের নির্দেশ পাওয়া অন্য আসামিরা হলেন- মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রবিন, জাতীয় প্রেস ক্লাব কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি রফিকুল ইসলাম ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদ সদস্য এইচ এম আল-আমিন।

এর আগে,  গত ২৬ নভেম্বর হাইকোর্টের সামনে অবস্থান কর্মসূচিতে গাড়ি ভাঙচুর, পুলিশের কাজে বাধা ও সঙ্গে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়। একই মামলায় এর আগে দলের মহাসচিব মির্জা ফখরুলসহ আরও বেশ কয়েকজন আত্মসমর্পণের নির্দেশ পান।

এমএ/একেএস

আরও পড়ুন