• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৯, ০২:২০ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৯, ২০১৯, ০২:২১ পিএম

‘ভাষা সৈনিক রওশন আরা বাচ্চু আমাদের জাতীয় অহংকার’

‘ভাষা সৈনিক রওশন আরা বাচ্চু আমাদের জাতীয় অহংকার’
ভাষা সৈনিক রওশন আরা বাচ্চুর স্মরণসভায় বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া -ছবি : জাগরণ

বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া বলেছেন, ভাষা সৈনিক রওশন আরা বাচ্চু আমাদের জাতীয় অহংকার ও প্রেরণার উৎস। মহান ভাষা আন্দোলনে তার অবদান সমগ্র জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে। দুঃখজনক হলেও সত্য আমরা এই বীর সেনানীকে যথাযথ মর্যাদা প্রদান করতে পারিনি। 

সোমবার (৯ডিসেম্বর) নয়াপল্টনে ন্যাপ কার্যালয়ে ভাষা সৈনিক রওশন আরা বাচ্চুর মত্যুতে বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা ভূঁইয়া বলেন, ভাষা আন্দোলন স্মরণে একুশে পদক প্রবর্তিত হলেও এখনও অনেক ভাষা সৈনিক সেই পদক থেকে বঞ্চিত। সরকারের উচিত এই বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা। মরনের পর নয়, জীবিত থাকতেই সকল ভাষা সৈনিকদের সম্মান জানানো রাষ্ট্রের দায়িত্ব।

রওশন আরা বাচ্চুকে মরনোত্তর একুশে পদক প্রদানের আহ্বান জানিয়ে তিনি বলেন, যাদের কারণে শহীদ মিনারে শ্রদ্ধা জানানো হয় তাদের জন্য সরকারকেই ব্যবস্থা গ্রহণ করতে হবে। ভাষা সৈনিকদের লাশ শহীদ মিনারে যাবে না, আর তাদের ত্যাগের বিনিময়ে অর্জিত শহীদ মিনারকে নিয়ে কেউ কেউ বাণিজ্য করবে এটা হতে পারে না।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়ার সভাপতিত্বে ও ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুন্নবী ডাবলুর সঞ্চালানায় আলোচনায় অংশগ্রহণ করেন জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি এম এ জলিল, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, সোনার বাংলার পার্টি সাধারণ সম্পাদক সৈয়দ হারুন-অর-রশিদ, ঢাকা মহানগর আওয়মী লীগ নেতা আ স ম মোস্তফা কামাল, ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব এহসানুল হক জসীম, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, নির্বাহী সদস্য একলাছুল হক, মহানগর মহানগর শ্রম সম্পাদক হাবিবুর রহমান, মিজানুর রহমান প্রমুখ।

টিএস/একেএস

আরও পড়ুন