• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৮, ০৭:১০ পিএম

জাগরণ চেতনার কথা বলবে: আবেদ খান 

জাগরণ ডেস্ক
জাগরণ চেতনার কথা বলবে: আবেদ খান 
দৈনিক জাগরণের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন দৈনিক জাগরণের সম্পাদক ও প্রকাশক আবেদ খান

যাত্রা শুরু হলো দৈনিক জাগরণের অনলাইন ভার্সনের। বুধবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী হলে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে যাত্রা শুরু হয় দৈনিক জাগরণ অনলাইনের।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে দৈনিক জাগরণের সম্পাদক ও প্রকাশক আবেদ খান বলেন, দৈনিক জাগরণ চেতনার কথা বলবে। মানবতার কথা বলবে। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই করবে।

এছাড়া সংবাদপত্রের বাইরের লোকজন বর্তমানে দেশের বিভিন্ন সংবাদপত্রের মালিক হওয়ার ফলে পেশাদার সাংবাদিকতার উপর প্রভাব পড়ছে বলেও উল্লেখ করেন আবেদ খান। তিনি বলেন, এতে সাংবাদিক হয়ে যান কর্মচারী। 

দৈনিক জাগরণের পথচলা কেমন হবে তা বলতে গিয়ে আবেদ খান আরও বলেন, ‘আমি তথাকথিত নিরপেক্ষ নই। আমি যে জাগরণের স্বপ্ন দেখি, সেই জাগরণ তথাকথিত নিরপেক্ষতার ভান ধরবে না। জাগরণ সত্যকে তুলে ধরবে। যে কোনো সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে নিজেদের অবস্থান তুলে ধরবে।’ 

তিনি বলেন, ‘অবশ্যই জাগরণ প্রিন্টেড ভার্শনে যাবে। শুধু তাই নয়, জাগরণ একটা সাংবাদিকতার ইনস্টিটিউশনে পরিণত হবে।

এ সময় দৈনিক জাগরণের অনলাইন ভার্সন উদ্বোধন করতে সম্মতি প্রদান করায় প্রখ্যাত সাংবাদিক তোয়াব খান সাহেবের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আবেদ খান বলেন, তিনি দৈনিক জাগরণকে উদ্বোধন করার সম্মতি প্রদান করে জাগরণ পরিবারকে কৃতজ্ঞতাপাশে আবদ্ধ করেছেন।  এছাড়া আজকের ্ অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় তিনি উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান। 

পরে কেক কেটে দৈনিক জাগরণের পথচলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাংবাদিক তোয়াব খান। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমানসহ দেশের বিশিষ্ট বুদ্ধিজীবী, সাংবাদিক, লেখক, অভিনয় শিল্পী এবং রাজনীতিকরা।