• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৩, ২০১৯, ০৭:৪২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩, ২০১৯, ০৭:৪৪ পিএম

খাবার-দাবার

কারি অ্যাকসেন্টে পূজা থালি 

এসএম মুন্না
কারি অ্যাকসেন্টে পূজা থালি 
পূজা থালি

পূজা থালি উৎসব

...............

শারদীয় দুর্গাপূজা। বাঙালি হিন্দু সম্প্রদায়ের জন্যই খুব বড় উৎসব। যা ঈঙ্গিত করে অশুভের বিরুদ্ধে শুভ শক্তির জয়। পাঁচদিন ধরে চলে বাঙালির এই দুর্গাপূজা৷ বাড়িতে বাড়িতে খাওয়া-দাওয়া, হই হুল্লোড়ের পাশে ছোট বড় মণ্ডপগুলোতে ভিড় জমে প্রতিমা দর্শনের জন্য।

পূজার আনন্দকে রঙিন করতে থাকে বিভিন্ন জায়গায় নানা রকম আয়োজন। তবে সব কিছু ছাপিয়ে বিশেষ নজর কাড়ে বাঙালিয়ানা মুখরোচক খাবার-দাবার। যারা নানা কারণে বাঙালিয়ানা মুখরোচক খাবার-দাবার নিজেদের বাড়ি আয়োজন করতে পারেন না কিংবা পূজার আনন্দে অন্যরকম খাবারের স্বাদ নিতে চান তাদের জন্য বিশেষ থালির আয়োজন করেছে গুলশানের অভিজাত রেস্টুরেন্ট কারি অ্যাকসেন্ট (বাড়ি নং-এনডব্লিউ/০৮, সড়ক নং-৫১, গুলশান- ২)। 

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিশেষ থালি উপভোগ করা যাবে ৪ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত দুপুর ও রাতের বেলায়। যেখানে মিলবে বাঙালি হিন্দু সম্প্রদায়ের আসল খাবারের স্বাদ।

কারি অ্যাকসেন্টের পরিচালক (অপারেশন) অভিষেক সিনহা জানালেন, পূজাতে বাঙালিয়ানা খাবার-দাবার থাকবে না এটা তো হতে পারে না। তাই এবার ভোজনরসিকদের ভিন্ন রকম খাবারের আয়োজন করা হয়েছে। উৎকৃষ্ট উপাদান দিয়ে রান্না করা ১২-১৪ রকমের মুখরোচক পদ পরিবেশ করা হবে থালিতে। এর মধ্যে থাকবে সাদা ঘি ভাত, সর্ষে ইলিশ, আলু তরকা, খাসির গোশত, চানার ডাল, লুচি, মাছ ভাজাসহ আরও অনেক কিছু। শেষ পাতে থাকবে শাহী ফিরনিসহ লোভনীয় মিষ্টান্ন। থালি উপভোগ করতে হলে আগে থেকে বুকিং দেয়া যাবে ০১৭১৩৪৩৪০৭৫/০২৯৮৮৫৪৬২ এই নম্বরে। 

সিনহা জানান, পূজার সাথে মিষ্টান্নের এক রকম যোগসূত্র রয়েছে। মিষ্টি ছাড়া পূজা হয় না, আনন্দ জমে না। সে জন্য কারি অ্যাকসেন্টের মিষ্টির আউটলেটে পাওয়া যাবে দই-ফিরনি, গোলাব জামুন, সন্দেশসহ ২০-২৫ রকম মিষ্টান্ন।

এসএমএম

আরও পড়ুন