• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৯, ০৯:০৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৭, ২০১৯, ১০:২৪ পিএম

কারি অ্যাকসেন্টে ২০-২৭ নভেম্বর দক্ষিণী ভারতীয় খাবারের উৎসব 

জাগরণ ডেস্ক
কারি অ্যাকসেন্টে ২০-২৭ নভেম্বর দক্ষিণী ভারতীয় খাবারের উৎসব 

খা বা রে র ঐ তি হ্য 

..........

বরাবরই ভোজনরসিকদের জন্য চমক উপহার দিয়ে আসছে অভিজাত রেস্টুরেন্ট কারি অ্যাকসেন্ট। বিশেষ করে ভারতের প্রসিদ্ধ অঞ্চলের প্রসিদ্ধ খাবারের উৎসবের আয়োজন করে থাকে কারি অ্যাকসেন্ট। এই তো কিছু আগে বেশ সফলভাবে শেষ হয়েছে আওয়াদি ফুড ফেস্টিভাল। তারই ধারাবাহিকতায় এবার আয়োজন করা হয়েছে দক্ষিণী ভারতের মুখরোচক খাবারের এক উৎসব। নাম দেয়া হয়েছে ‘ডিসকভার দক্ষিণ’। বাংলায় এর অর্থ খাবারে মাধ্যমের আবিষ্কার করুণ দক্ষিণী ভারতকে।

গুলশান ২ এ অবস্থিত  রেস্টুরেন্ট কারি অ্যাকসেন্টের পরিচালক (অপারেশ) অভিষেক সিনহা জানান, ঢাকার ভোজনরসিকদের জন্য বিশেষ বিশেষ খাবারে স্বাদ দিতে বেশ তৎপর। এবার দক্ষিণী ভারতের খাবার উপভোগ বিশেষ সুযোগ দেবে কারি অ্যাকসেন্ট। আগামী ২০ নভেম্বর (বুধবার) থেকে শুরু হবে এই উৎসব। চলবে ২৭ নভেম্বর (মঙ্গলবার) পর্যন্ত।

খাবারের তালিকার মধ্যে রয়েছে- ভাডা, বাটারমিল্ক, সাম্বার, ভেন পনগাল, উট্টাপামসহ জনপ্রিয় ও প্রসিদ্ধ সব খাবার। এ সব খাবার উপভোগ করা যাবে দুপুর ও রাতের বেলায় রেস্টুরেন্ট বসে। ভোজনরসিকদের পাতে এসব খাবার তুলে দিতে মজার মজার সব রান্না করবেন নির্বাহী শেফ দীপক ও এক দল সুদক্ষ রন্ধনশিল্পী বাহিনী। 

উৎসব এক। অথচ স্বাদ পাবেন ভারতে পাঁচটি অঙ্গরাজ্যের বৈচিত্রময় খাবারের। অঙ্গরাজ্যগুলো অন্ধ্র প্রদেশ, কর্নাটক, কেরালা, তামিল নাড়ু ও তেলেঙা।

অভিষেক সিনহা জানান, প্রকৃত স্বাদ আনতে যতটা সম্ভব মসলা-পাতি ওই সব অঙ্গরাজ্য থেকে আনা হবে।

খাবার উপভোগ করা যাবে রেস্টুরেন্টে বসে চাহিদামাফিক বা সিগনেচার আ লা কার্ট পদ্ধতিতে। আবার কেউ চাইলে পার্সেলও সরবরাহ করা যাবে। বিশেষ আকর্ষণ স্পেশাল শেফ স্পেশাল টেস্টিং মেন্যু। নির্দিষ্ট কিছু খাবার থাকবে শেফের পছন্দ। চাইলে গ্রাহকের সামনেই চটজলদি রান্না করে পাতে তুলে দেয়া মজার মজার কিছু পদ। 

এসএমএম

আরও পড়ুন