• ঢাকা
  • রবিবার, ০৯ আগস্ট, ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: মে ১৯, ২০২০, ১২:২৬ এএম
সর্বশেষ আপডেট : মে ১৯, ২০২০, ১২:২৬ এএম

কারি অ্যাকসেন্টে অন্যরকম ইফতার সমাহার

এসএম মুন্না
কারি অ্যাকসেন্টে অন্যরকম ইফতার সমাহার

করোনাভাইরাস (কোভিড-১৯) সৃষ্ট পরিস্থিতিতে অনেক কিছু পরিবর্তন হয়ে গেছে। তাই বলে রমজানে ইফতারে মুখরোচক খাবার স্বাদ নেয়া যাবে না, তাই কি হয়। 

রাজধানীর গুলশান-২ এ অবস্থিত অভিজাত রেস্টুরেন্ট কারি অ্যাকসেন্ট এবারও রমজানজুড়ে সুস্বাদু খাবারের বিশাল সম্ভার দিয়ে সাজানো হয়েছে তাদের ইফতার সমাহার। যদিও এবার কোনও থিম নেই। শুধুু ‘যখন সূর্য অস্ত যায়, তখন আনন্দ আস্বাদন কর’ স্লোগান ধারণ করে ইফতার সামগ্রীর ব্যবস্থা করা হয়েছে। 

পুরাতন দিল্লির ইফতারের জন্য বিখ্যাত এই রেস্টুরেন্টটি করোনাভাইরাসের কারণে শুধু পার্সেলের ব্যবস্থা রেখেছে এবার। 

ইফতারের সময় উপস্থিত হয়ে কিংবা অ্যাপের মাধ্যমে অর্ডার করে মুখরোচক এসব খাবার সংগ্রহ করা যাবে। উবার ইটস / pathao foods / হাংগ্রিনাকি / foodpanda / সহজডটকম এর মাধ্যমে ইফতার হোম ডেলিভারি নেয়া যাবে।

কারি অ্যাকসেন্ট ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) অভিষেক সিনহা জানান, সেই ২০০৬ সাল থেকে বাংলাদেশে খাবারের ব্যবসায় যুক্ত আছি। এতোদিন ধরে থাকতে থাকতে এদেশের ভোজনরসিকদের খাদ্যাভাস অনেকটাই মুখস্থ হয়ে গেছে আমার। তারই আলোকে কারি অ্যাকসেন্ট এবার তার আয়োজন সাজিয়েছে। তবে করোনাভাইরাসের কারণে সীমিত আকারে ইফতার রসনার আয়োজন করা হয়েছে। 

তিনি জানান, সামাজিক দূরত্ব বজার রাখার কারণে কারি অ্যাকসেন্টে বসে এবার খাবার উপভোগ করা যাচ্ছে না। শুধু পার্সেল নেয়া যাবে। সরাসরি রেস্টুরেন্টে এসে কিংবা অ্যাপসের মাধ্যমে অর্ডার দিয়ে ইফতার সংগ্রহ করা যাবে।

অভিষেক সিনহা জানালেন, প্রতিদিন ইফতারের তালিকায় থাকছে ২৪-৩০ রকমের খাবার-দাবার। এর মধ্যে রয়েছে বিখ্যাত ক্যাসরি জিলাপি। নানা রকম কাবাবের মধ্যে রয়েছে শাহজানি ও লাহরি কাবাব। মুরগির আইটেমের মধ্যে রয়েছে- প্যাটিস, মাশরুম পাই, কাঠি রোল, ললিপপ,  চিলি চিকেন ও মোরগ পোলাও।

আরও রয়েছে-দই বড়া, সবজি পাকোড়া, চিকেন ও ভেজিটেবল সমুছা,  খাসি ও মুরগির শাহী হালিম, মাটন বিরিয়ানি, প্লেইন পরোটা।

মিষ্টান্ন আইটেমের মধ্যে রয়েছে- ফিরনি, মিহিদানা রাবড়ি, ক্যাসারিয়া ফিরনি, মতিচুর লাড্ডু, বুন্দিয়া ও লাচ্ছি।

প্রয়োজনে বিস্তারিত জানা যাবে ০১৭১৩৪৩৪০৭৫/০১৯৫৫৫৮৯২০০ নম্বরে ফোন করে।

এসএমএম

আরও পড়ুন