• ঢাকা
  • রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২১, ০৪:২০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৯, ২০২১, ০৪:২০ পিএম

সাদা চুল কালো হবে সহজেই

সাদা চুল কালো হবে সহজেই

শরীরে বিভিন্ন ভিটামিনের অভাবে অকালেই পেকে যায় চুল। অনেকের চুল পাকে বংশগত কারণে অথবা চুলে বিভিন্ন কেমিক্যাল, হেয়ার ড্রাই ব্যবহারেও। বাজারের নানা হেয়ারডাই ব্যবহার থেকে সরে এসে ঘরোয়া সমাধান খুজে নিতে পারেন।

অল্প বয়সেই চুলে পাক ধরে এমন জিনিস থেকে সাবধান হোন। ভিটামিন-এ, ভিটামিন-বি, কপার, মিনারেল, জিঙ্ক ও আয়রনের অভাবে পেকে যায় চুল। শরীরে এই ভিটামিনগুলোর প্রাপ্তি নিশ্চিত করুন। এছাড়াও শুদ্ধ প্রাকৃতিক উপায়ে চুল পাকা রোধে ঘরোয়া সমাধান পেতে পারেন সহজেই।

রান্নার উপাদান আলু দিয়েই এই সমস্যার সমাধান হবে। আলুর খোসা দিয়েই চুল পাকা রোধে ঘরোয়া সমাধান সম্ভব। আলুর খোসা দিয়ে প্রাকৃতিক উপায়ে তৈরি করুন চুলের ডাই।

কি কি লাগবে..

৫ থেকে ৬টি আলু
পুরনো শ্যাম্পুর বোতল
চুল ডাই করার ব্রাশ
ময়েশ্চারাইজিং শ্যাম্পু
কন্ডিশানার
তোয়ালে
সসপ্যান

কীভাবে বানাবেন...

আলুর খোসাগুলো ছাড়িয়ে নিন। সসপ্যানে আলুর খোসা ও পানি নিয়ে জ্বাল করে নিন। চুলার আঁচ বাড়িয়ে রাখুন। ২০ থেকে ৩০ মিনিট ফুটিয়ে পানি কমিয়ে নিন। এরপর নামিয়ে ঠান্ডা করুন। খোসা গুলোকে তুলে, পানি ছেকে নিন। এবার পানিটি শ্যাম্পুর বোতলে ঢেলে সংরক্ষণ করুন।

কীভাবে ব্যবহার করবেন...

ময়েশ্চারাইজিং শ্যাম্পু দিয়ে ভালোভাবে চুল ধুয়ে নিতে হবে। এরপর আলুর খোসা দিয়ে জ্বাল করা পানিটি চুলে লাগান। এরপর তোয়ালে দিয়ে পেঁচিয়ে রাখুন। ১৫ মিনিট পর চুল থেকে তোয়ালে সরিয়ে, চুল শুকিয়ে নিন। এই ডাই এক সপ্তাহ ব্যবহার করলেই উপকার পাবেন। কন্ডিশনার ব্যবহার করলে চুলের জন্য আরো ভালো হবে।