• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২১, ০১:০৬ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৮, ২০২১, ০১:১৪ পিএম

প্রিয়জনের জন্য প্রিয় উপহার

প্রিয়জনের জন্য প্রিয় উপহার

অপেক্ষা আর মাত্র কয়েক দিনের। এরই মধ্যে শুরু হয়ে গেছে প্রেমের সপ্তাহ। তরুণদের কাছে পরিচিত  ‘ভ্যালেন্টাইন উইক’ হিসেবে। ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলে ‘ভ্যালেন্টাইন উইক’। সপ্তাহজুড়েই প্রেমিক জুটিরা ব্যস্ত থাকেন নানা পরিকল্পনায়। কীভাবে বিশেষ দিনটিকে স্মরণীয় করে তোলা যায়, তা নিয়েই নানা আয়োজন। ফুল, চকলেট, উপহার দিয়ে প্রিয়জনকে খুশি করার নানা চেষ্টা থাকে। অনেকে আবার দ্বিধায় ভোগেন। কীভাবে সাজাবেন দিনটিকে, কী উপহার দেবেন ভালোবাসার মানুষটিকে। দ্বিধা কাটিয়ে চটজলদি সিদ্ধান্ত নিতেই আজকেই আয়োজন। উপহার নিয়ে কিছু ধারণা দেব, যা প্রিয়জনকে খুশি করবে।

  • ভালোবাসার মানুষটিকে অ্যালবাম উপহার দিতে পারেন। প্রিয় মুহূর্তগুলোকে ধরে রাখতে এটি দারুণ আইডিয়া। একসঙ্গে কাটানো স্মরণীয় মুহূর্তগুলো এক জায়গায় নিয়ে আসুন। আপনাদের একসঙ্গে তোলা প্রতিটি ছবি নিয়ে বানিয়ে ফেলুন একটি অ্যালবাম। ছবিগুলোর নিচে সেই মূহূর্তের কথাও ছোট করে লিখে দিন। কোথায় কখন তুলেছেন, তা সংক্ষিপ্ত করে লিখে নিন। লিখতে পারেন ভালোবাসার মেসেজও। বহুদিন পরও এই উপহারটি আপনার সঙ্গীকে আনন্দ দেবে। মার্কেট থেকেও অ্যালবাম কিনতে পারেন। তবে নিজে বানিয়ে উপহার দিলে প্রিয়জনের মনে একটু বেশি নাড়া দেবে।
  • আপনার সঙ্গী কি চা বা কফি খেতে পছন্দ করেন? যদি পছন্দ করেন, তবে কফি মগ হতে পারে তার ভ্যালেন্টাইন উপহার। বিভিন্ন রঙের, বিভিন্ন ছবিখচিত মগ পাওয়া যায় বাজারে। কিংবা মগে ভালোবাসার মেসেজও লিখে দিতে পারেন। প্রতিদিন চায়ের চুমুকে মনে পরবে আপনার কথা।
  • ফ্যাশনে ঘড়ির ব্যবহার কিন্তু বেশ হয়। প্রিয়জন যদি ফ্যাশন হিড়িক হন তবে তাকে ঘড়ি উপহার দিতে পারেন। বিভিন্ন ব্যান্ডের ঘড়ি কালেকশন যদি তার শৌখিনতায় থাকে তবে ভ্যালেন্টাইন উপহারে এটি হবে সেরা উপহার। কেমন ঘড়ি সে পছন্দ করে, তা জানার চেষ্টা করুন। পছন্দের ঘড়িটি উপহার দিন। এতে আপনার সঙ্গী খুব খুশি হবে।
  • বাজেট বেশি থাকলে মোবাইল ফোন উপহার দিতে পারেন। কিংবা হতে পারে মোবাইলের কাভার, এয়ারফোন। ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে অনেকেই মোবাইল ফোন কিংবা এর কাভার পাল্টে নেন। সে কথাই মাথায় রেখে প্রিয়জনকে দিতে পারেন এই উপহার। অনেকে ফোনের কভারে নিজের পছন্দমতো নানা ডিজাইন করেন। আপনিও এতে সুন্দর কোনো ডিজাইন করে দিতে পারেন।
  • ব্লুটুথ ইয়ারফোন বা ওয়্যারলেস হেডফোন উপহার দিতে পারেন। এখন এগুলোর জনপ্রিয়তা খুব বেশি। আপনার সঙ্গী যদি গান শুনতে খুব ভালবাসে বা ইলেকট্রনিকস জিনিস তার খুব পছন্দের হয়, তাহলে তার জন্য বেস্ট গিফট এটি। এগুলো বহন করাও বেশ সহজ। বেড়াতে, কাজের মাঝে এই উপহারটি বেশ কাজে দিবে।
  • প্রিয়জন যদি ল্যাপটপ ব্যবহার করে, তবে তাকে ব্যাগ উপহার দিতে পারেন। সুন্দর, টেকসই ল্যাপটপ ব্যাগ দিন। এগুলো অনলাইনেও পেয়ে যাবেন। আবার বাজার ঘুরেও খুঁজে নিতে পারেন।
  • বইপ্রমী ভালোবাসার মানুষের জন্য বই ছাড়া অন্য উপহারের কোনো তুলনা নেই। পছন্দের লেখকের বই উপহার দিন। কখনো কখনো বইটি নিজেও পড়ে শোনান। এতে ভালোবাসার মুহূর্তগুলো প্রাণবন্ত হবে।
  • ভালোবাসা দিবসে প্রিয়জনকে প্রপোজ করতে চান? তবে ডায়মন্ডের রিং উপহার দিতে পারেন। একটু ব্য়য়বহুল হলেও দিনটিকে স্মরণীয় রাখতে এই উপহার হতে পারে দারুণ আইডিয়া।
  • সবশেষ কথা, ভালোবাসা যেমন অমূল্য, এর উপহারগুলোও অমূল্য। ছোট-বড় কিংবা দামের ওজনে পরিমাপ না করে যেকোনো উপহারই প্রিয়জনকে খুশি করতে পারে। তাই প্রতিবারের মতো অবশ্যই ফুল আর চকলেট নিয়ে সারপ্রাইজ দিতে ভুলবেন না।