• ঢাকা
  • রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২১, ০৪:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৯, ২০২১, ১০:৩৪ এএম

মেকআপ ভালো থাকবে ফ্রিজে

মেকআপ ভালো থাকবে ফ্রিজে

ঘরের ড্রেসিং টেবিলে কিংবা বাথরুমের ক্যাবিনেটে সাজানো থাকে মেকআপের সরঞ্জামগুলো। অনেক সুবিধে হয় এতে। চট করে হাতের নাগালেই পাওয়া যায়। কিন্তু আপনি কি জানেন, বিশেষ কিছু মেকআপের সরঞ্জাম ফ্রিজে রাখলে তা অনেক বেশি ভালো কাজ করে। টিকেও বেশি দিন। কোন কোন মেকআপ সরঞ্জাম ফ্রিজে রাখা যায় তা জানবো আজকের এই আয়োজনে।

আইক্রিম

আই ক্রিম ফ্রিজে রেখে দিন। ঠান্ডা অবস্থায় এটি ব্যবহার করলে সহজে রক্তজালিকাকে সঙ্কুচিত করতে পারে। আর তাড়াতাড়ি চোখের ফোলা ভাবও কমে যায়।

সানস্ক্রিন

শীতে সানস্ক্রিন কমই ব্যবহৃত হয়। বেঁচে যাওয়া সানস্ক্রিন বোতলসহ ফ্রিজে রেখে দিন। গ্রীষ্মের সময় ব্যবহারের জন্য বের করে নিন।

লিপস্টিক

লিপস্টিক ফ্রিজে সংরক্ষণ করতে পারেন। এতে লিপস্টিকে থাকা ন্যাচারাল অয়েল ভালো থাকবে। এছাড়া দীর্ঘ সময় ঠোঁট অক্ষত রাখতেও লিপস্টিক ফ্রিজে রাখা জরুরি।

ফেসিয়াল মিস্ট

ফেসিয়াল মিস্ট বা স্প্রের বোতল ফ্রিজে রেখে দিন। এটি দীর্ঘ সময় স্প্রে ভালো থাকবে। ত্বক আরও দ্রুত সজীব হবে। মুখের ত্বকে বরফের টুকরো ঘষলে তা সঙ্গে সঙ্গে ত্বকের ছিদ্রগুলোকে  টাইট আর সঙ্কুচিত করে দেয়। ফলে আপনার ত্বক মুহূর্তে তরতাজা হয়ে ওঠে। মুখে ঠান্ডা ফেশিয়াল মিস্ট স্প্রে করলেও একই ফল পাওয়া যায়। বিশেষ করে গ্রীষ্মকালে, যখন আপনার ত্বকের আর্দ্রতায় টান ধরে, তখন এটি বিশেষভাবে উপকারি হয়ে ওঠে।

নেল পলিশ

দলা পাকানো বা ফিকে হওয়া থেকে নেল পলিশকে রক্ষা করতে ফ্রিজে রাখুন। নেল পলিশের সান্দ্রতা বা ভিসকোসিটি ঠাণ্ডায় বেড়ে যায়। ব্যবহারের কয়েক মিনিট আগে ফ্রিজ থেকে বের করে রাখুন। ঘরের স্বাভাবিক তাপমাত্রায় এনে পরে এটি নিশ্চিন্তে ব্যবহার করুন।

মাসকারা

মাসকারাও ফ্রিজে রাখতে পারেন। এটি বাইরে রাখলে দ্রুত ব্যাকটেরিয়া বাসা বাধে এতে।

পারফিউম

পারফিউম বা সুগন্ধিও দীর্ঘ সময় ভালো থাকে ফ্রিজে।

অ্যালো ভেরা জেল

অ্যালো ভেরা জেল চমৎকার একটি উপাদান। যা ত্বক ও চুলের একাধিক সমস্যা থেকে আমাদের মুক্তি দেয়। রেফ্রিজারেটরে অ্যালো ভেরা রেখে দিলে বেশিদিন ঠিক থাকে। আর ত্বককেও বাড়তি আরাম দেয়। বিশেষ করে ত্বক রোদে পুড়ে গেলে।