• ঢাকা
  • শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১, ৩ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: মার্চ ৩১, ২০২১, ০৪:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১, ২০২১, ০৪:২০ পিএম

ব্রেকআপের পর সঙ্গীকে ফিরে পেতে যা করবেন

ব্রেকআপের পর সঙ্গীকে ফিরে পেতে যা করবেন

ভালোবাসার মানুষের সঙ্গে ব্রেকআপ হয়ে গেছে? মন খারাপ করে বসে আছেন! আপনি একা, হতাশাগ্রস্ত হয়ে উদ্বেগ বোধ করছেন নিশ্চয়ই। এই অনুভূতিগুলো কাটিয়ে এখনই নিজেকে সামলে নিন। কিন্তু অনেক চেষ্টার সত্ত্বেও, আপনি সঙ্গীকে ভুলে যেতে পারছেন না। সিদ্ধান্ত নিয়েছেন, আপনি তাকে ফিরে পেতে চান। আপনার গুরুত্ব তাকে বোঝাতে চান, তবে কিছু কার্যকরী টিপস অনুসরণ করুন। যা ভালোবাসার মানুষকে আপনার কাছে ফিরে আনবে_

নিজেকে প্রস্তুত করুন

মন খারাপ করে সারা দিন টেলিভিশন দেখে কিংবা বিছানায় মুখ গুঁজে পড়ে থাকলে চলবে না। নিজেকে প্রস্তুত করুন। পোশাক পরুন এবং খুব করে সাজুন। নিজের ক্রটিগুলো সংশোধনের প্রস্তুতি নিন। আত্মবিশ্বাসী হয়ে উঠুন। ব্রেকআপের কারণে আপনার চাহিদা এবং আকাঙ্ক্ষাগুলোকে চেপে রাখবেন না। আমাদের বিশ্বাস, এটি আপনার ভালোবাসার মানুষকে আকৃষ্ট করবে এবং সে আপনার কাছে ফিরে আসবে।

কথা বলা বন্ধ করুন

ব্রেকআপের পর বারবার ফোন কিংবা যোগাযোগের চেষ্টা করবেন না। আপনার অনুপস্থিতির মুহূর্তটা বুঝতে দিন। বারবার ফোন করলে আপনি তার বিরক্তের কারণ হতে পারেন। তাই যোগাযোগ একদম বন্ধ করে দিন। আপনার উপস্থিতির মূল্য দিতে এবং পাগলের মতো আপনাকে মিস করতে তাকে কিছুটা সময় দিন।

আনন্দের মুহূর্ত উপভোগ করুন

মনে রাখবেন, নিজের খুশি অন্যের মধ্যে না খুঁজে নিজেই নিজের সুখের কারণ হোন। সামনের যেকোনো মুহূর্তকে উপভোগ করুন। সুখী হতে অন্য কারো দরকার নেই- এই নীতিকেই লালন করুন। কাছের বন্ধুদের সঙ্গে সময় কাটান। সিনেমা দেখুন। নতুন রেস্তোঁরায় যান। কাউকে না পেলে একাই ঘুরে বেড়ান। আপনার নতুন একাকিত্ব জীবনটাকে উপভোগ করুন। সেই সঙ্গে আপনার ভালো থাকার খবরটা ভালোবাসার মানুষের কাছে পৌঁছে দিন। দেখবেন কিছুদিন পর সে নিজেই আপনাকে খুঁজে বেড়াবে।

ঈর্ষা অনুভূতি কাজে লাগান

আপনাকে অন্য বন্ধুদের সঙ্গে দেখলে হয়তো ভালোবাসার মানুষের ঈর্ষা হতে পারে। কিংবা প্রাক্তন সেই বন্ধুকে খুঁজে বের করুন যার সঙ্গে বন্ধুত্ব আপনার ভালোবাসার মানুষের মোটেও পছন্দ নয়। সেই খবরে দেখবেন ঈর্ষান্বিত হয়ে আপনার সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে। তবে পুরো বিষয়টি সূক্ষ্মভাবে করুন। যেন সে নিশ্চিত হতে পারে যে, আপনি আর তার কাছে ফিরবেন না। এরপর সে ফিরে এলে নিজেদের ভুল-বোঝাবুঝিগুলো শুধরে নিন।