• ঢাকা
  • রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: জুন ১২, ২০২১, ০৩:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১২, ২০২১, ০৯:৩২ এএম

গ্রিন টির প্যাকে বাড়বে উজ্জ্বলতা

গ্রিন টির প্যাকে বাড়বে উজ্জ্বলতা

চা পান করতে আমরা অনেকেই পছন্দ করি। সেই চা যদি রূপচর্চায় কাজে লাগাই, তবে কিন্তু মন্দ হয় না। চা বানানোর পর চায়ের পাতা না ফেলে তা দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। এরপর তা লাগিয়ে নিন মুখে। ঘরের তৈরি এই ফেসপ্যাকটি আপনার ত্বকের উজ্জলতা বাড়াবে।

পার্লারের খরচ কমিয়ে ঘরে আনুন গ্রিন টি। যা দিয়ে নিজেরাই ফেসপ্যাকগুলো বানিয়ে নিতে পারবেন। গ্রিন টিতে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট এবং অ্যান্টিবায়োটিক। যা ক্ষতিকারক কোষের বিরুদ্ধে লড়াই করে। এতে প্রচুর পরিমাণে ভিটামিন সি ও ই রয়েছে, যা ত্বকের বয়সও ধরে রাখে। গ্রিন টি পানে ত্বক যেমন মসৃণ হয়, তেমনি এর ফেসপ্যাকে ত্বক উজ্জ্বল হয়।

কীভাবে সহজে গ্রিন টি দিয়ে ফেসপ্যাকগুলো বানাবেন, তা জেনে নিন আজকের আয়োজনে।

  • এক টেবিল চামচ গ্রিন টি ও দুই টেবিল চামচ টক দই মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে ২০ মিনিট লাগিয়ে রাখুন। এরপর হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।
  • সামান্য লেবুর রসের মধ্যে এক টেবিল চামচ মধু এবং দুটি গ্রিন টি ব্যাগ একসঙ্গে মিশিয়ে নিন। ভালোভাবে মেশান। এরপর মিশ্রণটি মুখে লাগিয়ে রাখুন। ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বক থেকে ময়লা এবং টক্সিন উপাদান বেরিয়ে যাবে এই ফেসপ্যাকটিতে।
  • শুষ্ক ত্বকের জন্য় এক টেবিল চামচ গ্রিন টি ও কমলা লেবুর খোসার গুঁড়ো মিশিয়ে নিন। এর সঙ্গে এক চা-চামচ মধু মেশান। মুখে লাগিয়ে নিন ১০ মিনিট অপেক্ষা করুন। সাধারণ পানি দিয়েই ধুয়ে নিন। শুষ্ক ত্বকে বয়সের ছাপ দ্রুত পরে। যা এই ফেসপ্যাক ব্যবহারে রুখে দেওয়া সম্ভব।

আরও পড়ুন