• ঢাকা
  • রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: জুলাই ৪, ২০২১, ১২:৩৯ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩, ২০২১, ০৬:৩৯ পিএম

কী নেই বিশ্বের সর্ববৃহৎ প্রমোদতরী সোমিনোতে

কী নেই বিশ্বের সর্ববৃহৎ প্রমোদতরী সোমিনোতে

ইয়টপ্রেমীদের জন্য সুখবর নিয়ে এবার আসছে বিশ্বের সর্ববৃহৎ ইয়ট সোমিনো। আয়তন ও দৈর্ঘ্যে এটি এতটাই বড় যে এর নির্মাতারা একে বলছেন পৃথিবীর প্রথম সুপার ইয়ট। দৈর্ঘ্যে ৭২৬ ফুট লম্বা এই সুপার ইয়টটিকে সমূদ্রে নামানো হবে ২০২৪ সালে।

ল্যাটিন ভাষায় সোমিনো শব্দের অর্থ স্বপ্ন দেখা। নির্মাতাদের স্বপ্নের এই ইয়ট নির্মাণ প্রোজেক্ট যৌথভাবে বাস্তবায়ন করছে ব্রিটেনের উইঞ্চ ডিজাইন, সুইডেনের টিলবার্গ ও নরওয়ের শীর্ষ জাহাজ নির্মাতা কোম্পানি ভার্ড।

ইউরোপ ভিত্তিক এই সুপার ইয়ট নির্মাণে ব্যয় হচ্ছে ৬০০ মিলিয়ন ডলার। ৬ তলা বিশিষ্ট এই সমুদ্রযানে থাকবে সর্বমোট ৩৯টি অ্যাপার্টমেন্ট, রেস্টুরেন্ট, বার, এবং একটি ভাসমান বিচ ক্লাব।

এই ইয়টের অ্যাপার্টমেন্ট কেনা যাবে যদি আপনার কাছে থাকে কোম্পানির সুপারিশ অথবা আমন্ত্রণপত্র। আর তাতে ব্যয় করতে হবে অ্যাপার্টমেন্ট প্রতি ১১ মিলিয়ন ডলার। ক্রেতাদের নাম গোপন রেখে এরই মধ্যে এই ইয়টের বেশ কিছু অ্যাপার্টমেন্ট বিক্রিও হয়ে গেছে।

বিলাসবহুল এসব অ্যাপার্টমেন্টে থাকবে জিমনেশিয়াম, লাইব্রেরি ও সেভেন স্টার হোটেল সমমানের অন্যান্য সব সেবা সমূহ। গ্রাহকদের স্বাস্থ্যঝুঁকির ব্যাপারটিকে মাথায় রেখে ইয়টটিতে রাখা হয়েছে একটি বিশ্বমানের সর্বাধুনিক হাসপাতাল।

জাগরণ/এসএসকে